চট্টগ্রামে মাদক মামলায় ট্রাকচালক ও তার সহকারীকে ১৫ বছর কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার দুপুরে চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক শরীফুল আলম ভূঁঞা এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- শরীয়তপুরের নড়িয়ার চাকদু এলাকার আকুব আলী ছয়ালের ছেলে মো. আনিছ (৪০) ও বরিশালের কোতোয়ালি থানার বাধার চর এলাকার প্রয়াত নজর আলী হাওলাদারের ছেলে মো. কামাল হাওলাদার (৪১)। এদের মধ্যে আনিছ ট্রাকটির চালক ও কামাল সহকারী ছিলেন।

চট্টগ্রাম নগরীরর অতিরিক্ত পিপি মোহাম্মদ আবু জাফর বলেন, আদালত মামলার দুই আসামিকে ১৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর বিনাশ্রমে কারাদণ্ডের আদেশ দিয়েছেন। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ২৮ নভেম্বর নগরীর বাকলিয়া থানার পূর্ব বাকলিয়া আহাদ কনভেশন হলের সামনে একটি ট্রাক জব্দ করে র‌্যাব-৭। এ সময় ট্রাকটির চালক ও সহকারীকে আটক করে দেহ তল্লাশি করে এবং ট্রাকে থাকা দুইটি গ্যাস সিলিন্ডার থেকে এক লাখ ৫৫ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় র‌্যাব-৭-এর চান্দঁগাও ক্যাম্পের ডিএডি মো. মনিরুজ্জামান বাদী হয়ে বাকলিয়া থানায় মামলা করেন। বিচার প্রক্রিয়া শেষে বুধবার আদালত রায় ঘোষণা করেন।