ছাত্রী হেনস্তার বিচার দাবিতে উত্তাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। গত ১৭ জুলাই এক ছাত্রীকে যৌন হয়রানি ও নিপীড়নের ঘটনায় বুধবার থেকে আন্দোলনে নেমেছেন চবির শিক্ষার্থীরা। তবে এবার অন্যরকম প্রতিবাদ জানাচ্ছেন তারা। শুক্রবার রাত থেকে গানে গানে প্রতিবাদ জানাচ্ছেন শিক্ষার্থীরা।

শুক্রবার রাত নয়টার পর থেকে বিশ্ববিদ্যালয়ের স্টেশনে প্রতিবাদী গানের আসর বসিয়েছেন সঙ্গীত বিভাগের শিক্ষার্থীরা। আসরের সামনে প্রশাসনকে দেওয়া আল্টিমেটামের কথা স্মরণ করিয়ে ‘আর বাকি ৩ দিন’ লেখা প্ল্যাকার্ড নিয়ে বসেছেন তারা। আসরে গান পরিবেশন করছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অর্নব ভট্টাচার্য সহ অনেকেই।

সঙ্গীত বিভাগের শিক্ষার্থী শাহনাজ মুন্নি বলেন, ‘আমাদের সঙ্গীত বিভাগের শিক্ষার্থী এক ন্যক্কারজনক ঘটনার শিকার হয়েছে। তাই আমরা গানের মাধ্যমে এই ঘটনার প্রতিবাদ জানাচ্ছি।’

সঙ্গীত বিভাগের আরেক শিক্ষার্থী কাজী নাইম ইসলাম বলেন, ‘প্রশাসনের কাছে আর তিনদিন আছে। এখনও কেউ গ্রেপ্তার হয়নি। তাই আজ আমরা গানের মাধ্যমে প্রতিবাদ জানাচ্ছি।’

গত ১৭ জুলাই রাত দশটায় এক ছাত্রীকে বিবস্ত্র ভিডিও ধারণ ও শ্লীলতাহানির ঘটনায় একের পর এক আন্দোলন চলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। এ ঘটনায় গত বুধবার রাতে উপাচার্যের বাসভবনের সামনে বিক্ষোভ করেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রীরা। বৃহস্পতিবার সকাল ১১টায় ক্লাস বর্জন করে আন্দোলন করেন রসায়ন বিভাগের শিক্ষার্থীরা। ওইদিন দুপুর ১২টা থেকে শহীদ মিনারের সামনে আন্দোলন করেন প্রগতিশীল ছাত্র জোট ও সাধারণ শিক্ষার্থীরা।