লক্ষ্মীপুরের তিনটি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের ভোটগ্রহণ আজ বুধবার সকাল ৮টায় শুরু হয়েছে। চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

জেলার রামগতির বড়খেরী, বিচ্ছিন্ন দ্বীপ চর আবদুল্লাহ ইউনিয়ন এবং সদর উপজেলার দিঘলী ইউপিতে এই উপনির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জন এবং সদস্য পদে ৭৮ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন বলেন, দিঘলী ও বড়খেরী ইউনিয়নে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে এবং চর আবদুল্লাহ ইউনিয়নে ব্যালট পেপারের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, চর আবদুল্লাহ ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. কামাল উদ্দিন। স্বতন্ত্র হিসেবে আনারস প্রতীকে প্রার্থী হয়েছেন মো. বেলাল হোসেন। এ ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে প্রার্থী ৭ জন এবং সাধারণ সদস্য প্রার্থী ২০ জন। ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬ হাজার ৯৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩ হাজার ৪৩৪ এবং নারী ভোটার সংখ্যা ৩ হাজার ৫০৩ জন। মোট ৯টি ভোট কেন্দ্রের মধ্যে অস্থায়ী কেন্দ্র ৩টি।  

বড়খেরী ইউনিয়নে একটি অস্থায়ী ভোট কেন্দ্রসহ ৯টি ভোট কেন্দ্রে ভোটার সংখ্যা ১১ হাজার ৩৬১ জন। এরমধ্যে পুরুষ ৫ হাজার ৮৫৯ এবং নারী ভোটার ৫ হাজার ৫০২ জন। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন ২ জন। 

এছাড়া দিঘলী ইউপিতে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে লড়ছেন সালাউদ্দিন চৌধুরী জাবেদ। স্বতন্ত্র হিসেবে ঘোড়া প্রতীক নিয়ে মাঠে আছেন মো. আলতাফ হোসেন খাঁন। এ ইউনিয়নে ১০টি ভোট কেন্দ্রে মোট ভোটার ১৯ হাজার ৯৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১০ হাজার ১৯৪ এবং নারী ভোটার ৯ হাজার ৭৬৩ জন।