শিবিরের পলাতক ক্যাডার সাজ্জাদ হোসেন খানের নামে চাঁদাবাজির অভিযোগে দুই যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। মঙ্গলবার মধ্যরাতে চট্টগ্রাম নগরের বায়েজিদ বোস্তামি থানার হাজীরপুল এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার দুই যুবক হলেন- কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানার ইউছুফ মিস্ত্রির ছেলে মো. মোবারক হোসেন (১৯) ও বায়েজিদ বোস্তামী থানার চালিতাতলী এলাকার মো. বাবুর ছেলে মো. জিসান (১৯)।

পুলিশ সূত্র জানায়, কিছুদিন আগে চালিতাতলী পূর্ব মসজিদ এলাকায় একটি ফোম কারখানা চালু করেন তানভীর আলম নামে এক যুবক। গত ১৮ জুলাই ক্যাডার সাজ্জাদ পরিচয়ে ফোন দিয়ে তানভীরের কাছে চাঁদা দাবি করা হয়। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সাজ্জাদের অনুসারীরা গত ২০ জুলাই কারখানাটিতে পেট্রোল দিয়ে আগুন ধরিয়ে দেয়। এ ঘটনায় তানভীর আলম মামলা দায়ের করেন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার শাহাদাৎ হুসেন রাসেল বলেন, বাদীর মোবাইল ফোনে আসা কলের সূত্র ধরে এবং ঘটনাস্থলের আশপাশে থাকা সিসিটিভির ভিডিও ফুটেজ পর্যালোচনা করে এ ঘটনায় প্রত্যক্ষাভাবে জড়িত দুইজনকে শনাক্ত করা হয়। মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করেছেন বলে জানিয়েছেন শাহাদাৎ হুসেন রাসেল।