আগামী ৩০ জুলাই এবং ১৩ ও ২০ আগস্ট হতে যাচ্ছে গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষা। দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত চলবে পরীক্ষা। দেশের ২০টি সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা হবে।

ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বুধবার খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মতবিনিময় সভা হয়। এতে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মাহমুদ হোসেন।

সভায় জানানো হয়, 'ক' ইউনিটের ভর্তি পরীক্ষা ৩০ জুলাই খুবি ক্যাম্পাস, রেভারেন্ড পলস হাই স্কুল ও হোপ পলিটেকনিক উপকেন্দ্রে হবে। এজন্য ক্যাম্পাসে ৫ হাজার ৪২৪, রেভারেন্ড পলস হাই স্কুলে ১ হাজার ৫১২ ও হোপ পলিটেকনিক উপকেন্দ্রে ৮২৮ পরীক্ষার্থীর আসনের ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া ১৩ আগস্ট 'খ' ইউনিট এবং ২০ আগস্ট 'গ' ইউনিটের ভর্তি পরীক্ষা শুধু খুবি ক্যাম্পাসে হবে।

সভায় বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে- পরীক্ষাকেন্দ্রে কোনো ইলেকট্রনিক ডিভাইস, ব্যাগ, বই নিয়ে প্রবেশ করা যাবে না; বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক দিয়ে সুশৃঙ্খলভাবে ক্যাম্পাসে প্রবেশ করতে হবে পরীক্ষার্থীদের; কোনো অভিভাবক বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন না; ভর্তি পরীক্ষা চলাকালে গল্লামারী সেতুর পশ্চিম পাশ থেকে জিরো পয়েন্ট পর্যন্ত যান চলাচল বন্ধ থাকবে।

তবে বিশ্ববিদ্যালয়ের যানবাহন প্রবেশ করতে পারবে; বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ব্যক্তিগত যানবাহন ব্যবহার করেন, তাঁদের যানবাহনে বিশ্ববিদ্যালয়ের মনোগ্রামযুক্ত স্টিকার লাগানোর পরামর্শ দেওয়া হয়েছে।

সভা সঞ্চালনা করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক খান গোলাম কুদ্দুস। উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. হোসনে আরা, ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক শরীফ হাসান লিমন, কেএমপির উপপুলিশ কমিশনার আনোয়ার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক মুকুল কুমার মৈত্র, পরীক্ষা নিয়ন্ত্রক শেখ শারাফাত আলী, জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এসএম আতিয়ার রহমান, উপপ্রধান প্রকৌশলী এসএম মনিরুজ্জামান, উপ-রেজিস্ট্রার দীপক চন্দ্র মণ্ডল ও কৃষ্ণপদ দাশ, নির্বাহী প্রকৌশলী মো. শাহ নওরোজ।