ভোলায় বিএনপির ২ নেতা নিহত ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে গত রোববার শিবগঞ্জে কৃষক দলের বিক্ষোভ সমাবেশকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় শতাধিক ব্যক্তির নামে মামলা করেছে পুলিশ।

পরে উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সারওয়ার জাহান সেন্টু, পৌর বিএনপির সাবেক প্রচার সম্পাদক মো. জুয়েল রানা, আবু বাক্কারসহ ১২ জনকে এ মামলায় গ্রেপ্তার করা হয়েছে।

শিবগঞ্জ থানার ওসি চৌধুরী জোবায়ের হোসেন জানান, বিক্ষোভের পরপরই ৯ জন এবং পরে আরও তিনজনসহ মোট ১২ জনকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

ওসি আরও জানান, উপজেলা কৃষক দলের সভাপতি মো. গোলাম কবিরকে প্রধান আসামি করে মামলায় ৩০ জনের নাম উল্লেখ এবং ৯০ থেকে ১০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। তদন্তের স্বার্থে আসামিদের নাম-পরিচয় গোপন রাখা হয়েছে।

এর আগে রোববার বিকেলে বিএনপির সাবেক সংসদ সদস্য অধ্যাপক মো. শাহজাহান আলীর বাসভবন থেকে একটি মিছিল শহর প্রদক্ষিণ শেষে ইসলামী ব্যাংক মোড়ে পথসভা করতে চাইলে পুলিশ বাধা দেয়। এ সময় সংঘর্ষে দুটি মোটরসাইকেল, তিনটি দোকান এবং ইসলামী ব্যাংকের সাইনবোর্ড ও জানালা ভাঙচুর করে বিক্ষুব্ধরা। এতে ১২ রাউন্ড রাবার বুলেট ছুড়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় এক পুলিশ কর্মকর্তাসহ পাঁচজন আহত হন।