টাঙ্গাইলের সখীপুরে জমি নিয়ে দুই পক্ষের মধ্যে মারামারির ঘটনা ঘটেছে। এতে বৃদ্ধ ফালু মিয়া (৬০) মারা গেছেন। সোমবার সকালে উপজেলার কামালিয়াচালা মধ্যপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। সংঘর্ষে আহত ফালুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তিনি মারা যান।

ফালু মিয়ার স্ত্রী আজিবন (৫০), ছেলে রিপন মিয়া (২৮), প্রতিবেশী মোঙ্গল আলী (৫২) ও তাঁর স্ত্রী হালিমা আক্তার (৩৮) স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। এ ঘটনায় বড় ভাই বাবর আলী (৬৫) ও ছেলে নাজিম (৩৮) থানায় খুন হওয়া ভাই ও পরিবারের সদস্যদের আসামি করে মামলা করতে যান। পরে ওই দুজনসহ রোকেয়া (২৭), রহিম (৪০) ও তাহেরাকে (৪০) আটক করে পুলিশ।

এলাকাবাসী জানায়, কেনা জমিতে কাঁটাতারের বেড়া দিয়ে ফালু ও তার ছোট ভাই টিপু বাড়ি নির্মাণ করেন। কাঁটাতার ভেঙে বাবর আলী ও তাঁর ছেলে নাজিম সোমবার ২০-২৫ জনসহ গিয়ে জমি দখলের চেষ্টা চালান।

এ সময় বাধা দিলে দা, শাবলসহ দেশি অস্ত্রের আঘাতে ফালু মিয়া গুরুতর আহত হন। এ ছাড়া আজিবন নেছার হাত ভেঙে যায়। প্রতিবেশী মোঙ্গল আলী ও তাঁর স্ত্রী হালিমাও আহত হয়েছেন।

সখীপুর থানার ওসি মো. রেজাউল করিম বলেন, লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। ফালু মিয়া তাঁর ভাই না-কি ভাতিজার হাতে খুন হয়েছেন, তা নিশ্চিত হওয়া যায়নি। এ বিষয়ে আটকদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।