রংপুরে নিখোঁজের ১২ দিন পর দুই স্কুলছাত্রকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেলে পুলিশ নগরীর ধাপ শ্যামলী লেনের সেকেন্দার আলীর ছেলে আদহাম আল সামী ও আব্দুল্লাহ আল মাসুদের ছেলে আলভী বিন আব্দুল্লাহকে ঢাকার একটি ছাত্রাবাস থেকে উদ্ধার করে।

শুক্রবার দুপুরে রংপুর মেট্রোপলিটন পুলিশের সেন্ট্রাল রোড কার্যালয়ে সংবাদ সম্মেলনে উপ-পুলিশ কমিশনার (অপরাধ) আবু মারুফ হোসেন এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, চলতি বছরের ৩১ জুলাই ক্যান্ট. পাবলিক স্কুলের নবম শ্রেণির দুই ছাত্র সামী ও আলভী নিখোঁজ হয়। পরিবারের সদস্যরা ১ আগস্ট রংপুর কোতোয়ালি থানায় দুটি পৃথক জিডি করেন। এ বিষয়ে গোয়েন্দা তৎপরতা বাড়ালে সামী ও আলভী ঢাকায় অবস্থান করছে বলে নিশ্চিত হয় পুলিশ। বৃহস্পতিবার ঢাকার খিলক্ষেত থানা পুলিশের সহযোগিতায় ব্যাপারীপাড়া বাজার মাদ্রাসা ও এতিমখানা জামে মসজিদের পাশে আল আমিন ছাত্রাবাস থেকে তাদের উদ্ধার করে রংপুর মেট্রোপলিটন পুলিশ।
জিজ্ঞাসাবাদে সামী ও আলভী জানায়, তারা একই ক্লাসে ও একই এলাকায় থাকে। মিডটার্ম পরীক্ষার ফল খারাপ হওয়ায় হতাশা থেকে ৩১ জুলাই বিকেল সাড়ে ৫টায় তারা বাসা থেকে পালিয়ে যায়। প্রথমে লালমনিরহাট এবং পরে ট্রেনে ঢাকায় চলে যায়। দুই ছাত্রকে পরিবারের কাছে বুঝিয়ে দিয়েছে পুলিশ।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিতি ছিলেন অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সাজ্জাদ হোসেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) উজ্জ্বল কুমার রায় ও ওসি মাহফুজার রহমান।