পটুয়াখালীর বাউফল উপজেলা আওয়ামী লীগ অভ্যন্তরীণ কোন্দলে ত্রিধারায় বিভক্ত আগে থেকেই। তবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সোমবার চার ভাগে কর্মসূচি পালন করেছেন দলীয় নেতাকর্মীরা।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় এমপি আ স ম ফিরোজের নেতৃত্বে উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ করা হয়েছে। পরে দলীয় কার্যালয়ে মিলাদ ও দোয়া মাহফিল এবং আলোচনা সভা করা হয়। দলীয় নেতাকর্মী, অসহায় ও গরিবের মধ্যে কাঙালি ভোজও বিতরণ করা হয়েছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদারের নেতৃত্বে দলের একাংশের নেতাকর্মীরা সকাল ৮টায় বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে দোয়া মাহফিল ও আলোচনা সভা করেন। পাশাপাশি বগা মাধ্যমিক বিদ্যালয় মাঠে দুটি গরু ও খাসি দিয়ে খাবারের ব্যবস্থা করেন গরিব ও অসহায়দের জন্য।

এদিকে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌর মেয়র জিয়াউল হক জুয়েলের নেতৃত্বে আরেক অংশ পৌর আওয়ামী লীগের কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে। পরে শোক মিছিল বের করে উপজেলা চত্বরে বঙ্গবন্ধু স্মৃতি ভাস্কর্যে ফুল দিয়ে শ্রদ্ধা জানান তাঁরা। এর পর পৌর কার্যালয়ে আলোচনা সভা শেষে দলীয় নেতাকর্মী ও অসহায়দের জন্য ভোজের আয়োজন করে।

অন্যদিকে নিজেকে আওয়ামী লীগের কর্মী দাবি করে শিল্পপতি হাসিব আলম তালুকদার কাছিপাড়া থেকে পাঁচ শতাধিক মোটরসাইকেলের বহর নিয়ে উপজেলা শহরে মহড়া দিয়েছেন। পরে বঙ্গবন্ধু স্মৃতি ভাস্কর্যে শ্রদ্ধা নিবেদন করেন। পাশাপাশি কাছিপাড়া এলাকায় নিজ বাড়িতে সাতটি গরু জবাই করে গরিব ও অসহায়দের মধ্যে বিতরণ করেন তিনি।