জাতীয় শোক দিবসে কুড়িগ্রামের রাজীবপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকীতে উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত কর্মসূচিতে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের বক্তব্যের একটি অংশ সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

তবে প্রতিমন্ত্রী জানিয়েছেন, এটি ছিল ‘স্লিপ অব টাং’। সোমবার বিকেলে রাজীবপুরে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

ভাইরাল হওয়া ওই বক্তব্যে প্রতিমন্ত্রী জাকির হোসেনকে বলতে শোনা যায়, ‘আমরা কায়মনে দোয়া করব বঙ্গবন্ধুকে যেন আল্লাহ ‘জাহান্নামে’র ভালো জায়গায় স্থান করে দেয়।’

অনুষ্ঠানটি আওয়ামী লীগের বিভিন্ন নেতাকর্মী ও সাংবাদিকরা ফেসবুকে লাইভ ও ভিডিও ধারণ করেছিলেন। মুহূর্তে এই বক্তব্যের একটি অংশ ভাইরাল হয়ে যায়।

এ বিষয়ে রাজীবপুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাই সরকার বলেন, আসলে বিষয়টি ‘স্লিপ অব টাং’ হয়েছে। তিনি পরক্ষণই ওই সভায় সংশোধীত বক্তব্য দিয়েছেন।

প্রতিমন্ত্রী জাকির হোসেনের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি বলেন, শোক দিবস উপলক্ষে কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করি আমি। ভুলবশত ‘জান্নাত’ শব্দটি না বলে ‘জাহান্নাম’ শব্দ উচ্চারণ করেছি। এটি ‘স্লিপ অব টাং।’ জাহান্নাম শব্দটি বলার সাথে সাথে আমি সংশোধন করে জান্নাত শব্দটি ব্যবহার করি এবং পরবর্তীতে কয়েকবার জান্নাত শব্দ উচ্চারণ করি’

তিনি আরও বলেন, বক্তব্যের পুরো ভিডিও প্রচার না করে অসৎ উদ্দেশ্যে একটি চক্র বক্তব্যের অংশ বিশেষ প্রচার করে। আমাকে হেয়প্রতিপন্ন করতে চক্রটি অপপ্রচার চালিয়েছে। এ বিষয়ে অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।