ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে দিনদুপুরে আল-আমিন জুয়েলার্স নামে স্বর্ণের দোকানে ডাকাতি হয়েছে। এ ঘটনায় দোকান মালিক স্বপন মণ্ডল গুলিবিদ্ধ হয়েছেন। তাঁকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বুধবার দুপুর পৌনে ২টায় দক্ষিণ কেরানীগঞ্জে আব্দুল্লাহপুর রসুলপুর বাজার রোডে এ ঘটনা ঘটে।

দোকানের কর্মচারী দুর্জয় সরকার বলেন, দুটি মোটরসাইকেলে ছয়জনের এক দল ডাকাত দোকানে প্রবেশ করে। ডাকাতরা প্রথমে দোকান মালিক স্বপন মণ্ডলের ওপর ধারালো চাপাতি ধরে। তিনি বলেন, তখন তাঁরা আতঙ্কিত হয়ে পড়েন। এরই মধ্যে ডাকাত দল দোকান থেকে স্বর্ণালংকার লুটপাট শুরু করে। এ সময় স্বপন মণ্ডল বাধা দিলে তাঁর ডান পায়ে গুলি করে তারা। কর্মচারী দুর্জয় বলেন, ডাকাতরা তাঁদের দোকান থেকে কমপক্ষে ৫-৬শ ভরি স্বর্ণালংকার নিয়ে গেছে। যাওয়ার সময় ৪-৫টি বোমা ফাটিয়ে মোটরসাইকেলে চলে যায়। তারা সবাই হেলমেট পরিহিত ছিল। দুর্জয় জানান, নামাজের সময় রাস্তা ফাঁকা ছিল। সময় বুঝে ডাকাতরা তাঁদের দোকানে প্রবেশ করে।

আব্দুল্লাহপুর কলাকান্দি এলাকার বাসিন্দা আজগর আলী বলেন, এলাকাটি খুবই গুরুত্বপূর্ণ। এখানে একাধিক ব্যাংকের শাখা ও স্বর্ণের দোকান আছে। প্রতিদিন আব্দুল্লাহপুর এলাকায় পুলিশের টহল থাকে। আজ পুলিশ না থাকার কারণ বুঝতে পারছি না।

খবর পেয়ে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) হুমায়ুন কবির ও কেরানীগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহাবুদ্দিন কবীর ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ ব্যাপারে দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি মোহাম্মদ শাহজামান বলেন, ডাকাতির ঘটনায় জড়িতদের ধরতে সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করা হচ্ছে। ডাকাত সবাই হেলমেট পরিহিত ছিল।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ওসি (তদন্ত) মাসুদুর রহমান বলেন, ডাকাতির ঘটনায় মামলা প্রক্রিয়াধীন। ডাকাতদের ধরার চেষ্টা চলছে।