টানা তিন দিনের ছুটিতে কক্সবাজার সমুদ্রসৈকতে ছুটে এসেছেন লাখো পর্যটক। সৈকতে এসে বিনোদনপ্রেমীরা উৎসবে মেতেছেন এখানকার বিভিন্ন পর্যটন কেন্দ্রে। অনেকেই আবার সৈকতের নোনাজলে নেমে উচ্ছ্বসিত। পর্যটকের এ আগমনকে কেন্দ্র করে আয় বেড়েছে পর্যটন-সংশ্নিষ্ট ব্যবসায়ীদের।

সৈকতের সুগন্ধা পয়েন্টে গিয়ে দেখা যায়, উত্তাল সাগরের একের পর এক বিশাল ঢেউ আছড়ে পড়ছে উপকূলে। আর এ ঢেউয়ে মেতেছেন ভ্রমণপিপাসুরা। কেউ এসেছেন পরিবার-পরিজন নিয়ে, কেউ প্রিয়জনকে সঙ্গে নিয়ে, আবার কেউবা এসেছেন বন্ধুদের সঙ্গে দল বেঁধে। সবারই প্রশান্তি যেন সাগরের নোনাজলে। সৈকতের প্রবেশদ্বার বালিয়াড়িতে ঘোড়ায় চড়ে ঘুরতে দেখা যায় অনেক পর্যটককে।

অনেকে ঘোড়ার পিঠে উঠে ছবি তুলেও আনন্দ খুঁজে নেন।

রাজধানীর মোহাম্মদপুর থেকে এসেছেন কামরান আহমদ। পাঁচ বছরের সন্তান সোয়েবকে নিয়ে সাগরের পানিতে জেড স্কি নিয়ে ঘুরে এলেন। জেড স্কি থেকে নেমে বলেন, সাগরের নীল জলরাশিতে ভ্রমণ রোমাঞ্চকর এক অনুভূতি। কয়েক মিনিটের ভ্রমণে মনে হয়েছে, নীল জলরাশির ওপর দিয়ে হাঁটছি। টানা ছুটিতে কক্সবাজারে এসে সত্যিই খুব আনন্দ হচ্ছে।

ঘোড়ার পিঠে উঠে ছবি তুলছেন রাজধানীর মিরপুরের রহিম উদ্দিন। তিনি বলেন, কক্সবাজার এলেই ঘোড়ার পিঠে চড়ে ঘুরে বেড়াই। এটা অনেক আনন্দের। এবারের ঘোড়াটা অনেক বড় ও দেখতে বেশ সুন্দর। তাই অনেক ছবি তুললাম।

পর্যটকের উপস্থিতিতে ব্যস্ততা বেড়েছে সৈকতের ঘোড়াওয়ালা, জেড স্কি-চালক ও ফটোগ্রাফারদের। তাঁরা জানান, টানা ছুটিতে পর্যটক বেশি আসায় আয়ও বেড়েছে।

জেড স্কি-চালক রফিক আহমেদ বলেন, সপ্তাহের অন্যান্য দিন ১০ হাজার টাকা আয় করলেও বৃহস্পতিবার ৩০ হাজার ও শুক্রবার দুপুর পর্যন্ত ২০ হাজার টাকা আয় হয়েছে।

পর্যটন-সংশ্নিষ্টরা জানিয়েছেন, টানা তিন দিনের ছুটিতে কক্সবাজার ভ্রমণে এসেছেন লক্ষাধিক মানুষ।

অন্যদিকে ট্যুরিস্ট পুলিশ জানিয়েছে, পর্যটকদের নিরাপত্তা নিশ্চিতে সার্বক্ষণিক টহলসহ অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়েছে।

জেলা প্রশাসনের পর্যটন সেলের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা বলেন, টানা ছুটিতে কক্সবাজারে পর্যটক উপস্থিতি বাড়ায় বিভিন্ন স্পটে নিরাপত্তা জোরদার করা হয়েছে। বিশেষ টিমও কাজ করছে। তাই পর্যটকরা নিরাপদে কক্সবাজার ঘুরে বেড়াচ্ছেন।

এদিকে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি শুক্রবার সকালে নিম্নচাপে পরিণত হয়েছে। এর ফলে কক্সবাজার উপকূলে বৈরী আবহাওয়া বিরাজ করছে। সাগর রয়েছে উত্তাল। কক্সবাজার আবহাওয়া অফিস ৩ নম্বর সতর্কতা সংকেত জারি করেছে।