কক্সবাজার বিমানবন্দরে এক নারীসহ ১১ জন রোহিঙ্গাকে আটক করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সদস্যরা। এ সময় তাদের কাছে থেকে নগদ ৩ লাখ ১৮ হাজার টাকাসহ ভুয়া সাংবাদিক পরিচয়পত্র উদ্ধার করা হয়।

মঙ্গলবার রাত ৭টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)-এর অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. কামরান হোসেন।

আটকরা হলেন মোহাম্মদ নূর, মোহাম্মদ আয়াছ, আব্দুল হক, রবি আলম, মোহাম্মদ নূর, ওসমান, আবু বক্কর সিদ্দিক, রেজাউল করিম, মোহাম্মদ আজিজ, মোহাম্মদ ফয়সাল, রহিমা। তারা সবাই কক্সবাজারের উখিয়া-টেকনাফের বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা।

মিডিয়া কর্মকর্তা কামরান হোসেন জানান, ‘গোপন সংবাদের খবরে কক্সবাজার বিমানবন্দরে ইউএস-বাংলা এয়ারলাইন্স কাউন্টারে তাদের গতিবিধি সন্দেহজনক হলে জিজ্ঞাসাবাদ করা হয়। একপর্যায়ে তারা স্বীকার করেন যে, তারা ক্যাম্পের বাসিন্দা।

এ সময় তাদের কাছ থেকে ইউএস বাংলার ২টি, নভোএয়ার ফ্লাইটের ২টি এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পাঁচটি টিকেটসহ দুটি ভুয়া সাংবাদিক পরিচয়পত্র ও আইএফআইসি ব্যাংকের ডেবিট কার্ড পাওয়া যায়। ‘কেন তাঁরা ঢাকা যাচ্ছিল, সে বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ শেষে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।