অটোবাইক চাপায় মানিকগঞ্জ সদর থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের মিয়ার নিহত হওয়ার ঘটনায় করা মামলায় অটোচালক আকতার হোসেনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। 

মঙ্গলবার বিকেল চারটার দিকে মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য আসামির উপস্থিতিতে এই রায় দেন।  

সাজাপ্রাপ্ত আসামি আকতার হোসেন নরসিংদী সদর উপজেলার মো. মোহর আলীর ছেলে। তিনি মানিকগঞ্জ সদর উপজেলার বেউথা এলাকায় বসবাস করেন। 

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ৩০ আগস্ট ভোরে শহরের খালপাড় এলাকায় আকতারের অটোবাইকের চাপায় গুরুতর আহত হন তৎকালীণ মানিকগঞ্জ সদর থানার ওসি  আবু তাহের। তাকে উদ্ধার করে ঢাকায় পাঠানো হলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। দুর্ঘটনার পরেই আকতারকে আটক করে পুলিশ। ঘটনার দিনই সদর থানার এস. আই আশিষ কুমার মৈত্র বাদী হয়ে মামলা করেন। ২০১২ সালের ২৫ এপ্রিল পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। ৮ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণ শেষে আদালত ১৮৬০ সালের দন্ডবিধি ৩০৪-বি ধারায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আসামির উপস্থিতিতে এই রায় দেন। আসামি ১৮ মাস কারাভোগের পর জামিনে ছিলেন।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি মথুর নাথ সরকার ও আসামি পক্ষে অ্যাডভোকেট সাখাওয়াৎ হোসাইন খান মামলা পরিচালনা করেন।