গ্রামীণ ব্যাংকের গ্রাহকদের টাকা আত্মসাৎ করার অভিযোগে দায়ের করা মামলায় ব্যাংকটির  উজিরপুর উপজেলার বামরাইল শাখার সাবেক ব্যবস্থাপক মো. মাইদুল ইসলামকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড ও পৃথক আরেকটি ধারার অপরাধে আরও ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মেহেদী আল মাসুদ আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায়ের পর দণ্ডপ্রাপ্ত আসামিকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। বিষয়টি নিশ্চিত করেন বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বেঞ্চ সহকারী মো. হারুন অর রশিদ।

মামলার বরাত দিয়ে তিনি বলেন, দণ্ডপ্রাপ্ত মাইদুল ইসলাম গ্রামীণ ব্যাংকের বামরাইল শাখার সাবেক ব্যবস্থাপক। ২০০৯ সালের ১৫ জানুয়ারি থেকে ২৭ ডিসেম্বর পর্যন্ত তিনি এই দায়িত্বে থাকাকালে ওই শাখার সদস্যদের মধ্যে বিশ্বাস ভঙ্গ ও প্রতারণা করে ১৭ জনের এক লাখ ৫৮ হাজার ৬৭০ টাকা আত্মসাৎ করেন।

এ ব্যাপারে বরিশাল দুর্নীতি দমন কমিশনের তৎকালীন উপ-সহকারী পরিচালক মো. নাজিম উদ্দিন বাদী হয়ে ২০১৪ সালের ২ জুলাই মামলা দায়ের করেন।

২০১৭ সালে ২৭ ফেব্রুয়ারি মামলার তদন্ত শেষে দুর্নীতি দমন কমিশন বরিশাল কার্যালয়ের তদন্ত কর্মকর্তা নাজমুল হাসান আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত এ মামলায় সাতজনের সাক্ষ্য গ্রহণ করেন। এ পরিপ্রেক্ষিতে মঙ্গলবার এ রায় দেন।