বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের প্রতি বিদেশি নাগরিকদের সম্মান জানানোর কিছু ছবি নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) প্রদর্শনী শুরু হয়েছে। 

শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে ফিতা কেটে 'শ্রদ্ধা' শিরোনামে তিন দিনব্যাপী এ প্রদর্শনীর উদ্বোধন করেন সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। আলোকচিত্র শিল্পী ফোজিত শেখ বাবু এ আয়োজন করেছেন।

প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ প্রদর্শনী চলবে। এতে স্থান পেয়েছে দেশে-বিদেশে বঙ্গবন্ধুর ভাস্কর্যের প্রতি বিদেশি নাগরিকদের সম্মান প্রদর্শনের ১৬টি ছবি।

এ উপলক্ষে এদিন সকালে বিশ্ববিদ্যালয়ের ড. এম ওয়াজেদ মিয়া একাডেমিক ভবনের প্রকৌশল অনুষদ গ্যালারিতে আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন মেয়র খায়রুজ্জামান লিটন।

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধুকে নানাভাবে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করা হয়। আজকে পৃথিবীর প্রায় সব দেশেই জাতির পিতার বিভিন্ন কর্মকাণ্ড নিয়ে বিভিন্ন বই ও আলোকচিত্র প্রদর্শনী বিভিন্ন সময় করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক বীর মুক্তিযোদ্ধা ড. মনোরঞ্জন ঘোষাল ও রাবির উপউপাচার্য অধ্যাপক সুলতান-উল ইসলাম। এতে প্রধান আলোচক ছিলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি ড. সৈয়দ আব্দুল্লাহ আল মামুন চৌধুরী।