দিনটি ১৬ সেপ্টেম্বর, শিশু-কিশোরদের জন্য আনন্দের। চিত্রাঙ্কন, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় সরব ছিল পটুয়াখালী সরকারি মহিলা কলেজ ক্যাম্পাস। শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের খুদে শিক্ষার্থীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় আয়োজন।
সমকালের ১৮ বছর পদার্পণ উপলক্ষে অনুষ্ঠিতব্য পটুয়াখালী জেলা সুহৃদ সমাবেশের 'দ্বিবার্ষিক সুহৃদ উৎসব-২০২২' ঘিরে ছিল এ আয়োজন। সকাল ৯টায় ছিল প্রতিযোগিতা, কিন্তু নির্ধারিত সময়ের আগেই অভিভাবকদের হাত ধরে প্রতিযোগীরা চলে আসে অনুষ্ঠানস্থলে। এ সময় শিশু-কিশোরদের কোলাহলে মুখর হয়ে ওঠে পটুয়াখালী সরকারি মহিলা কলেজ ক্যাম্পাস। সকাল সাড়ে ৯টায় শুরু হয় ছবি আঁকা পর্ব। শিশুরা আঁকে শহীদ মিনার এবং কিশোররা আঁকে আমাদের গ্রাম, মুক্তিযুদ্ধ, দেশ আরও কত কি!
এ প্রতিযোগিতায় শহরের বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও প্রি-ক্যাডেট কিন্ডারগার্টেন স্কুলের ৪০ জন শিশু-কিশোর চিত্রাঙ্কন প্রতিযোগিতা এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের শিক্ষার্থীরা একক অভিনয় ও নৃত্য প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এ ছাড়া বিকেলে একই স্থানে সুহৃদদের মধ্যে সাধারণ জ্ঞানসহ শিক্ষামূলক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দ্বিবার্ষিক সুহৃদ উৎসবে প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ করা হবে।
এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ হাবীবুর রহমান, সিনিয়র শিক্ষক প্রফেসর মেজবাহউদ্দিন সাগর, সরকারি কলেজের শিক্ষক পরিষদের সচিব গাজী জাফর ইকবাল, সহকারী অধ্যাপক মো. নুরুজ্জামান, সমকালের জেলা প্রতিনিধি মুফতী সালাহউদ্দিন, জেলা সুহৃদ সমাবেশের সভাপতি মোহাম্মাদ জাকির হোসেন, উপদেষ্টা পরিষদের সদস্য কবি ও সাহিত্যক গাজী হানিফ, কবি সৈয়দ আব্দুল ওয়াদুদ, জ্যোৎস্না কর্মকার, সৈয়দ তাজুল ইসলাম ও বাবুল চন্দ্র হাওলাদার, সিনিয়র সুহৃদ সোনিয়া কর্মকার, সিনিয়র সহসভাপতি মাহবুবা হক মেবিন, সহসভাপতি পলাশ চন্দ্র হাওলাদার ও সাইয়ারা আফিয়া ঝুমুর, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হাসান রাব্বি, সাহিত্যবিষয়ক সম্পাদক আরিফ হোসাইন দিদার, অর্থবিষয়ক সম্পাদক ঐশী রায়, নারীবিষয়ক সম্পাদক মোসা. হাওয়া ইসলাম বৃষ্টি, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক মো. আল-ইমরান, কার্যনির্বাহী সদস্য মোসা. রুবিনা রুবী, সরকারি কলেজ শাখার সভাপতি মো. মাকসুদুর রহমান, সহসভাপতি মো. জায়েদ গাজী, দপ্তর সম্পাদক মো. জিয়াউর রহমান, সাহিত্যবিষয়ক সম্পাদক ফারহানা ইয়াসমিন ছন্দা, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. নাজমুন খান, নারীবিষয়ক সম্পাদক মোসা. ফারজানা ইসলাম, পাঠচক্রবিষয়ক সম্পাদক নূর-সাইদা আক্তার মনি, কার্যনির্বাহী সদস্য হালিমা বিশ্বাস, শাহানা ইসলাম মীম, আয়শা আক্তার মীম প্রমুখ।
বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক, সুহৃদ সমাবেশ, পটুয়াখালী