খুলনার পাইকগাছার আনসার সরদার হত্যা মামলার ৪ আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। বৃহস্পতিবার মধ্যরাতে নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হচ্ছে, মোসিদ্দিক সরদার, রাজু সরদার, মোছা. জেসমিন বেগম ও  মোছা. আঞ্জুয়ারা বেগম। তাদের বাড়ি পাইকগাছা উপজেলার কাশিমনগর গ্রামে। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তাদেরকে পাইকগাছা থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব জানায়, গত ২ জুলাই ভোরে পাইকগাছা উপজেলার কাশিমনগর এলাকার আনসার সরদার ফজরের নামাজ আদায় করার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হন। এ সময় সিদ্দিক সরদারের নেতৃত্বে ১০ থেকে ১২ জন লোক পূর্ব শত্রুতার জেরে রামদা, চাইনিজ কুড়াল, লোহার রড, লাঠি ইত্যাদি দেশীয় অস্ত্র নিয়ে তার ওপর হামলা চালায় এবং শরীরের বিভিন্ন স্থানে আঘাত করে গুরুতর জখম করে। একপর্যায়ে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে আসামিরা তাকে ফেলে রেখে দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

এরপর স্থানীয় লোকজন গুরুতর অবস্থায় আনসার সরদারকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আহত আনসার সরদার ৪ জুলাই মারা যান। 

এ ঘটনায় আনসার সরদারের ছেলে আব্দুর রহিম সরদার বাদী হয়ে পাইকগাছা থানায় ৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। 

হত্যার ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনতে র‌্যাব-৬ এর একটি অভিযানিক দল গোয়েন্দা তৎপরতা শুরু করে এবং আসামিদের গ্রেপ্তারের উদ্দেশ্যে অভিযান অব্যাহত রাখে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার রাতে র‌্যাব-৬, খুলনার একটি দল গোপন সংবাদের মাধ্যমে জানতে পারে যে, ওই হত্যা মামলার আসামিরা নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ থানা এলাকায় অবস্থান করছে। খবর পেয়ে রাতে সাড়ে ১০টার দিকে সিদ্ধিরগঞ্জ থানা এলাকার একটি বাসায় ১২ ঘণ্টা অভিযান পরিচালনা করে ৪ জনকে গ্রেপ্তার করে।