চট্টগ্রামের কাজীর দেউরী এলাকায় শুক্রবার মহানগর স্বেচ্ছাসেবক দলের কর্মিসভায় মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। স্থানীয় ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে সম্মেলন চলাকালে রাস্তায় দলটির দুটি পক্ষ আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ সহিংসতায় লিপ্ত হয়। এতে উভয় পক্ষের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৪টার দিকে সভার কর্মসূচি শুরু হওয়ার পর মঞ্চের সামনের দিকে অবস্থান নেওয়াকে কেন্দ্র করে স্বেচ্ছাসেবক দলের কিছু কর্মী-সমর্থকের মধ্যে উত্তেজনা তৈরি হয়। এ সময় কনভেনশন সেন্টারে বড় ধরনের কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটলেও সভাস্থলের বাইরে মারামারি ও ধাওয়া-পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়ে স্বেচ্ছাসেবক দলের দুটি গ্রুপ। পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে সেখানে কর্তব্যরত পুলিশ সদস্যরা লাঠিপেটা করে তাঁদের রাস্তা থেকে সরিয়ে দেন। এ সময় সভার আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে জানতে চাইলে নগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু সমকালকে বলেন, সভাস্থলে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে রাস্তায় কিছু লোক উচ্ছৃঙ্খল আচরণ করেছে। কারা এই ঘটনা ঘটিয়েছে আমরা তা জানার চেষ্টা করছি।

সভাস্থলে দায়িত্ব পালন করা চট্টগ্রামের সিআরবি পুলিশ ফাঁড়ির এসআই আজাদ হোসেন বলেন, 'স্বেচ্ছাসেবক দলের কর্মসূচিকে ঘিরে তাঁদের দুটি পক্ষ ধাওয়া-পাল্টা ধাওয়ায় জড়িয়ে পড়েছিলেন।