মানিকগঞ্জে জমি দান করার ঘোষণা দেওয়ায় বাবাকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে সন্তানদের বিরুদ্ধে। রোববার সকালে মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর ইউনিয়নের চর উকিয়ারা গ্রামে এঘটনা ঘটে। এঘটনায় এক ছেলে ও ছেলের বউসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

নিহত ওই ব্যক্তির নাম আরশাদ আলী (৭৫)।

মানিকগঞ্জ সদর থানার ওসি আব্দুর রউফ সরকার জানান, নিহত আরশাদ আলীর প্রথম স্ত্রী মারা যান প্রায় ৭ বছর আগে। সাত মাস আগে তিনি দ্বিতীয় বিয়ে করেন। এর পর থেকেই প্রথম স্ত্রীর সন্তানরা তাকে জমি লিখে দেয়ার জন্য চাপ দিচ্ছিলেন।সম্প্রতি তিনি স্থানীয় মসজিদে ১০ শতাংশ জমি দান করতে চান।এ নিয়ে ছেলেরা তার উপর ক্ষুব্ধ হন। এর জের ধরে রোববার সকালে বড় ছেলে খবির হোসেন, তার স্ত্রী মোসাম্মৎ ছাহেরা বেগম, ছোট ছেলে খোরশেদ আলী, স্ত্রী রুমা আক্তার এবং তাদের সন্তানরা আরশাদ আলীর সাথে ঝগড়ায় জড়িয়ে পড়েন।  এক পর্যায়ে তারা হাতুড়ি দিয়ে আরশাদ আলীর মাথায় এলোপাথারি আঘাত করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয় । পুলিশ নিহতের বড় ছেলে খবির হোসের বাড়ির সামনে থেকে মরদেহটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠায়।

ওসি আব্দুর রউফ সরকার আরও জানান, ঘটনাস্থল থেকে পুলিশ ভিকটিমের ছোট ছেলে খোরশেদ আলী(৩৫) নাতি মোহাম্মদ আহাদ আলী (২৫) ও ছেলের বউ সাহেরা(৩০) কে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য  থানায় আটক করে আনা হয়েছে। এ ঘটনায় আইনী বিষয়টি প্রক্রিয়াধীন বলেও জানান পুলিশের এই কর্মকর্তা।