মুক্তিযোদ্ধা না হয়েও যাঁরা মুক্তিযোদ্ধা তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন, তাঁদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ চেয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেছেন, এক বছর আগে মুক্তিযোদ্ধাদের তালিকা ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এই তালিকায় কোনো অমুক্তিযোদ্ধা থাকলে কেউ সুনির্দিষ্ট অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

রোববার সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধাদের এক সমাবেশে তিনি এ কথা বলেন। সাতক্ষীরা সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপেল্গপ ভবন উদ্বোধন উপলক্ষে এ আয়োজন করে জেলা প্রশাসন। জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ সমাবেশ হয়।
প্রধান অতিথির বক্তব্যে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আরও বলেন, নির্বাচন নিয়ে আমাদের ভাবার কিছু নেই। জনগণ রাষ্ট্রের মালিক, তারাই আওয়ামী লীগকে ভোট দিয়ে আবার ক্ষমতায় নিয়ে আসবে।
জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহম্মেদ রবি, জেলা পুলিশ সুপার কাজী মুনিরুজ্জামান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ কে ফজলুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু প্রমুখ।
এর আগে মন্ত্রী সাতক্ষীরা সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেপ ভবন উদ্বোধন করেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর ২ কোটি ৯৪ লাখ টাকা ব্যয়ে এ ভবনের নির্মাণকাজ বাস্তবায়ন করে।