দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন গাইবান্ধার একটি আদালত।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ তাঁদের পরিবারের বিরুদ্ধে কটূক্তির মামলায় সোমবার এ আদেশ দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ২-এর বিচারক মেহেদী হাসান।

বাদীর আইনজীবী নিরঞ্জন কুমার ঘোষ বলেন, ২০১৭ সালে গাইবান্ধার আমলি আদালতে মাহমুদুর রহমানের বিরুদ্ধে মামলাটি করেন জেলা যুবলীগ সভাপতি সরদার শাহীদ হাসান লোটন। এ মামলায় দীর্ঘদিন আদালতে হাজিরা না দেওয়ায় আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৭ সালের ১ ডিসেম্বর রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল আয়োজিত 'গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা' শীর্ষক সেমিনারে অংশ নেন মাহমুদুর রহমান। তাঁর বক্তৃতায় বঙ্গবন্ধু, তাঁর কন্যা, নাতনিসহ পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যাচার ও কটূক্তি করা হয়েছে। স্বাধীনতা ও সার্বভৌমত্বকে অস্বীকার করে বাংলাদেশকে ভারতের কলোনি বলে আখ্যায়িত করা হয়েছে। বঙ্গবন্ধু বাকশালের মাধ্যমে গণতন্ত্রকে হত্যা এবং শেখ হাসিনা গণমাধ্যমের মেরুদণ্ড ভেঙে দিয়েছেন বলে মন্তব্য করা হয়।