পটুয়াখালীতে সাপ্তাহিক 'প্রতিভা অন্বেষণ' কর্মসূচি চলছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি স্থানীয় লতিফ মিউনিসিপাল সেমিনারিতে আয়োজন করা হয় প্রতিযোগিতার। শিক্ষামূলক এ অনুষ্ঠান স্থানীয় সুহৃদদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে।
এবারের আয়োজনে নির্বাচিত সুহৃদরা অংশগ্রহণ করেন। তাঁদের মধ্যে সুহৃদ সমাবেশের সরকারি কলেজ শাখার আহ্বায়ক আরিফ হোসাইন দিদার এ সপ্তাহের প্রতিভা ন্বেষণের 'সেরা প্রতিযোগী' নির্বাচিত হয়েছেন।
সেরাসহ অন্য বিজয়ীদের বিচারকমণ্ডলীরা পুরস্কার তুলে দেন।
মেধা বিকাশের লক্ষ্যে জেলা সুহৃদ সমাবেশের উদ্যোগে গত ১২ আগস্ট এ কর্মসূচি শুরু হয়েছে। কর্মসূচিতে পটুয়াখালীর সুহৃদরা স্বতঃস্ম্ফূর্তভাবে অংশগ্রহণ করছেন। এবারের আয়োজনে জেলা সুহৃদ সমাবেশের সভাপতি (ভারপ্রাপ্ত) মাহবুবা হক মেবিনের সভাপতিত্বে সাংগঠনিক সভা অনুষ্ঠিত হয়। সভায় জেলার দ্বিবার্ষিক সুহৃদ উৎসবের প্রস্তুতি নিয়ে আলোচনা হয়। এ সময় উপস্থিত ছিলেন
সমকালের জেলা প্রতিনিধি ও সুহৃদ সমন্বয়ক মুফতী সালাহউদ্দিন, উপদেষ্টা পরিষদের সদস্য সৈয়দ আবদুল ওয়াদুদ ও জ্যোৎস্না কর্মকার, জেলা সুহৃদ সমাবেশের সহসভাপতি পলাশ চন্দ্র হাওলাদার ও সাইয়ারা আফিয়া ঝুমুর, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহমুদুল হাসান রাব্বি, কার্যনির্বাহী কমিটির অন্যতম সদস্য মোসা. রুবিনা রুবী, সরকারি কলেজ শাখার আহ্বায়ক আরিফ হোসাইন দিদার, যুগ্ম আহ্বায়ক রাশেদ বিন মইন, সদস্য সচিব মো. মাকসুদুর রহমান মাসুম, সুহৃদ মো. নাজমুল খান, শিশু সুহৃদ ফারজিন জামান, আররাশিদুল জামান আবির, সুবিমল ভট্টাচার্য প্রমুখ।
স্বাগত বক্তব্যে মুফতী সালাহউদ্দিন বলেন, 'মানুষের প্রতিভা বিকাশের ক্ষেত্র না পেলে প্রতিভা ও শক্তি ক্রমশ ম্লান হয়ে যায়। জ্ঞান কাজে লাগিয়ে সত্য, সুন্দর ও নান্দনিক মানুষ এবং আলোকিত বাংলাদেশ গড়ার প্রত্যাশায় জেগে উঠবে'।
যুগ্ম সাধারণ সম্পাদক, সুহৃদ সমাবেশ, পটুয়াখালী