রাজধানীর ভাটারায় প্রাইভেটকারের চাপায় সাড়ে চার বছরের এক শিশু প্রাণ হারিয়েছে। তার নাম আবু বক্কর। গতকাল মঙ্গলবার এ ঘটনা ঘটে। ঘাতক প্রাইভেটকার জব্দ ও চালক আরিফুর রহমানকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ভাটারা থানা পুলিশ জানিয়েছে, ভাটারা থানা এলাকায়র জগন্নাথপুরে একটি ভাড়া বাসায় বাবা-মায়ের সঙ্গে বসবাস করত আবু বক্কর। গতকাল তার বাবা ওহেদ মিয়া বসুন্ধরা আবাসিক এলাকা সংলগ্ন যমুনা ফিউচার পার্কের পকেট গেটের পাশে ফেরি করে সিগারেট-পান বিক্রি করছিলেন। সাড়ে ১১ টার দিকে শিশুটি বাবার কাছে গিয়ে কিছু খাবার কিনে দেওয়ার বায়না ধরে। বাবার কাছ থেকে ১০ টাকা পেয়ে খুশিতে বাসায় যাওয়ার উদ্দেশে রাস্তা পার হচ্ছিল সে। এ সময় একটি প্রাইভেটকার তাকে ধাক্কা দিলে সে ছিটকে গাড়ির সামনে রাস্তায় পড়ে যায়। এরপর গাড়ি না থামিয়ে তার ওপরে উঠিয়ে দেওয়া হয়। 

বাবা ওহেদ মিয়া ছেলেকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। কিছু দূর গিয়ে গাড়িটি রেখে পালিয়ে যান চালক। এ ঘটনায় ওহেদ মিয়া বাদী হয়ে থানায় মামলা করেন।

ওহেদ মিয়া বলেন, প্রাইভেটকারের ধাক্কায় যখন তার ছেলে ছিটকে পড়েছিল তখন সে উঠে দাঁড়ানোর চেষ্টা করে। কিন্তু চালক গাড়ি না থামিয়ে শিশুটির ওপর দিয়ে চালিয়ে চলে যায়। বাবার চোখের সামনেই মৃত্যু হয় তার।

ভাটারা থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল হক সমকালকে বলেন, চালক আরিফুরকে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কাঠালিয়ার বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে।