শার্শা ও বেনাপোল সীমান্তে পৃথক অভিযানে দেশি-বিদেশি সাতটি আগ্নেয়াস্ত্র, তিনটি ম্যাগজিন ও ১০ রাউন্ড গুলি জব্দ এবং সম্রাট হোসেন (২৭) নামে এক যুবককে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। শুক্রবার রাত ১১টার দিকে বেনাপোলের দৌলতপুর সীমান্ত থেকে সম্রাটকে আটক করা হয়। সম্রাটের বাড়ি বেনাপোল পোর্ট থানাধীন দৌলতপুর গ্রামে।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তানভীর রহমান বলেন, 'শুক্রবার রাত ১১টার দিকে জানতে পারি, ভারত থেকে দৌলতপুর সীমান্ত দিয়ে একটি অস্ত্রের চালান বাংলাদেশে ঢুকবে। এ সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়। এক পর্যায়ে সন্দেহভাজন এক যুবককে থামতে বললে সে তার হাতে থাকা একটি চটের ব্যাগ ফেলে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় বিজিবি সদস্যরা ধাওয়া করে তাকে আটক করে। পরে তার ফেলে দেওয়া চটের ব্যাগের ভেতর দুটি (নাইন এমএম) বিদেশি পিস্তল, দুটি দেশি ওয়ান শুটারগান, দুটি ম্যাগজিন ও চার রাউন্ড গুলি উদ্ধার করা হয়।'

এছাড়া শার্শার অগ্রভূলাট সীমান্ত থেকে শুক্রবার রাত ১০টার দিকে পরিত্যক্ত অবস্থায় দুটি দেশি ওয়ান শুটারগান, একটি নাইন এমএম পিস্তল, একটি ম্যাগজিন ও ছয় রাউন্ড গুলি উদ্ধার করা হয়। বিজিবির উপস্থিতি টের পেয়ে চোরাকারবারিরা কৌশলে পালিয়ে যায়।