নারী এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে দাপুটে জয় পেয়েছে পাকিস্তান। মালয়েশিয়াকে মাত্র ৫৭ রানে আটকে দিয়ে ৯ উইকেটের বড় জয় তুলে নিয়েছে বিসমাহ মারুফের দল।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামের দ্বিতীয় মাঠে টস জিতে মালয়েশিকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান পাক অধিনায়ক বিসমাহ। শুরুতেই দুই উইকেট হারিয়ে বসে মালয়েশিয়া। এরপর আর কেউ দাঁড়াতে পারেননি। দুই ব্যাটার ছাড়া কেউ পৌঁছাতে পারেনি দুই অংকের ঘরে। ডাক মারেন চারজন। সর্বোচ্চ ২৯ রান আসে ইলসা হান্টারের ব্যাট থেকে। পাকিস্তানের হয়ে বল হাতে তুবা হাসান, সাদিয়া ইকবাল ওমাইমা সোহাইল দাপট দেখিয়েছেন। চার ওভারে ১৩ রান খরচায় ২ উইকেট দখলে নেন তুবা। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে জমা করে মাত্র ৫৭ রান।

সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে সিদরাহ আমিনের ব্যাটে দুর্দান্ত শুরু করে পাকিস্তান। তার ২৩ বলে ৫ চারে ৩১ রানের ইনিংসটি পাওয়ারপ্লেতে পাকিস্তানকে এনে দেয় ৪৫ রান। তবে পাওয়ারপ্লের শেষ ওভারে তিনি বিদায় নেন। বাকি ১৩ রান পেতে তেমন বেগই পেতে হয়নি তার দলকে। মুনিবা আলী (২১*) আর বিসমাহ মারুফের (৮*) কল্যাণে নির্বিঘ্নেই বাকি রানটা তাড়া করে ফেলে পাকিস্তান। তাতে ১১ ওভার হাতে রেখে ৯ উইকেটের বিশাল জয় পায় দলটি।

প্রথম দিনশেষে বাংলাদেশই ছিল এশিয়া কাপের পয়েন্ট তালিকার শীর্ষে। কিন্তু আজ মালয়েশিয়াকে বড় ব্যবধানে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থানে পাকিস্তান।