রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মেট্টোরেল স্টেশনের নামকরণ 'প্রেসক্লাব স্টেশন' করার দাবিতে স্মারকলিপি দেওয়া হয়েছে। রোববার ক্লাবের ৩৫০ জন স্থায়ী সদস্য স্বাক্ষরিত একটি স্মারকলিপি সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের কাছে হস্তান্তর করা হয়।

স্মারকলিপিতে বলা হয়, জাতীয় প্রেসক্লাব ঐতিহ্যের প্রতীক। ভাষা আন্দোলন, বাঙালি জাতির স্বাধীকার আন্দোলনসহ ৭১-এর মহান মুক্তিযুদ্ধে জাতীয় প্রেসক্লাবের সদস্যদের লড়াই-সংগ্রাম ও আত্মাহুতির ভূমিকা ইতিহাসে বিদ্যমান। '৭১-এর ২৫ মার্চ রাতে পাকিস্তান হানাদার বাহিনীর আক্রমণের শিকার হয়েছিল জাতীয় প্রেসক্লাব।

ঢাকায় মেট্টোরেল স্থাপনের উদ্যোগ বর্তমান সরকারের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে এক যুগান্তকারী পরিকল্পনা। এই উদ্যোগকে স্বাগত জানায় সাংবাদিক সমাজ। ক্লাবের সামনে দিয়ে মেট্টোরেলের যাতায়াত এবং এখানে স্টেশন স্থাপিত হচ্ছে। এতে প্রেসক্লাবের সদস্য হিসেবে আমরা অত্যন্ত আনন্দিত। যেহেতু স্টেশনটি জাতীয় প্রেসক্লাবের প্রধান ফটকের সামনে এবং প্রেসক্লাবের বিশাল জমির অংশজুড়ে স্থাপিত হচ্ছে, তাই আমরা এই স্টেশনটির নাম 'জাতীয় প্রেসক্লাব স্টেশন' নামকরণের জোর দাবি জানাচ্ছি।