রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ শুক্রবার গোপালগঞ্জের টুঙ্গিপাড়া আসছেন। সেখানে পৌঁছে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন।

গোপালগঞ্জ সফরে প্রথমবারের মতো রাষ্ট্রপতি পদ্মা সেতু পাড়ি দেবেন। গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানাকে পাঠানো বার্তায় এসব তথ্য জানিয়েছেন রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম।

বার্তায় বলা হয়েছে, শুক্রবার দুপুর ১টা ৪৫ মিনিটে রাষ্ট্রপতি সড়কপথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন। বিকেল সাড়ে ৪টায় তিনি জাতির পিতার সমাধিসৌধে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, বিশেষ মোনাজাত ও পরিদর্শন বইয়ে স্বাক্ষর করবেন। এখানে চা-চক্রে অংশগ্রহণ শেষে রাষ্ট্রপতি কাশিয়ানী উপজেলায় গিয়ে মধুমতি নদী ও সেতু (কালনা) পরিদর্শন করবেন। সেখান থেকে তিনি মাদারীপুরের শিবচরে গিয়ে ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ পরিদর্শন করবেন। এরপর সড়ক পথেই রাত সাড়ে ৮টায় বঙ্গভবনে উপস্থিত হওয়ার কথা রয়েছে রাষ্ট্রপতির।
রাষ্ট্রপতির সফর কেন্দ্র করে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধ, কাশিয়ানীর কালনা ও মাদারীপুরের শিবচরে প্রয়োজনীয় প্রস্তুতির পাশাপাশি নিরাপত্তা জোরদার করেছে সংশ্নিষ্ট জেলা প্রশাসন ও পুলিশ বিভাগ।