জঙ্গি সম্পৃক্ততায় কুমিল্লাসহ বিভিন্ন অঞ্চল থেকে বাড়ি ছেড়ে যাওয়া এবং কোচিংয়ের কথা বলে পালানো চারজনসহ মোট সাতজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার সকালে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখা এ তথ্য নিশ্চিত করেছেন। র‌্যাব জানায়,বুধবার রাতে নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ ও ময়মনসিংহের বিভিন্ন এলাকা থেকে এই সাতজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার হওয়া ব্যক্তিরা ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’ নামের একটি নতুন জঙ্গি সংগঠনের সদস্য বলে জানিয়েছে র‍্যাব।

সংবাদ সম্মেলনে র‍্যাব জানায়, গত ২৩ আগস্ট কোচিংয়ে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হন কুমিল্লার কলেজ পড়ুয়া সাত শিক্ষার্থী। এরপর আরও কয়েকজন নিখোঁজ হন। এসব ঘটনায় র‌্যাব গোয়েন্দা নজরদারি বাড়িয়ে অবস্থান শনাক্ত করে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন-হোসাইন আহম্মদ (৩৩), মো. নেছার উদ্দিন ওরফে উমায়ের, বনি আমিন (২৭), ইমতিয়াজ আহমেদ ওরফে রিফাত (১৯), মো. হাসিবুল ইসলাম (২০), রোমান শিকদার (২৪), মো. সাবিত (১৯)। তদের মধ্যে ইমতিয়াজ ও হাসিবুলের বাড়ি কুমিল্লা। হোসাইন, নেছার, বনি ও সাবিতের বাড়ি পটুয়াখালী। রোমানের বাড়ি গোপালগঞ্জ।

সংবাদ সম্মেলনে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, গ্রেপ্তারদের কাছ থেকে নতুন জঙ্গি সংগঠনটির কর্মপদ্ধতি, প্রচারপত্র, বিস্ফোরক তৈরির নির্দেশিকা, উগ্রবাদী বই, ভিডিওসহ ট্যাব উদ্ধার করা হয়েছে।