সাভারের আশুলিয়ায় 'পুলিশের ভয়ে' পালাতে গিয়ে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে বলে স্থানীয়রা জানিয়েছেন। এ ব্যাপারে তাঁর পরিবারের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

মঙ্গলবার গভীর রাতে টঙ্গাবাড়ী এলাকার ইটভাটা ব্যবসায়ী ওয়ারেন্টভুক্ত আসামি সুলতান বেপারীর (৩৮) বাড়িতে পুলিশ অভিযান চালায়। বুধবার সকালে বাড়ির পাশে তাঁর মরদেহ পাওয়া যায়।

স্থানীয় ব্যবসায়ী শাহীন আহমেদ জানান, সুলতান ও তাঁর চাচা মিয়াজ উদ্দিনসহ কয়েকজন মিলে আশুলিয়া এলাকায় ইটভাটা দিয়েছিলেন। কিন্তু কিছুদিন আগে প্রশাসন ওই ইটভাটা বন্ধ করে দেয়। এতে ঋণগ্রস্ত হয়ে পড়েন তাঁরা। পরে ইটভাটার ব্যবসা-সংক্রান্ত লেনদেন নিয়ে একটি মামলা হয়। ওই মামলায় সুলতান ও মিয়াজের নামে আদালত থেকে ওয়ারেন্ট জারি হয়।

এই ওয়ারেন্টের ভিত্তিতে আশুলিয়া থানা পুলিশের একটি দল সুলতানের বাড়িতে অভিযান চালাতে যায়। এ সময় তিনতলা বাড়িতে পুলিশ ঢুকতে চাইলেও মূল ফটক খুলতে বিলম্ব করে তাঁর পরিবার। পরে পুলিশ ওই বাড়িতে ঢুকে দ্বিতীয় তলার একটি ফ্ল্যাট থেকে মিয়াজকে গ্রেপ্তার করে। সুলতানের ফ্ল্যাটে গিয়ে তাঁকে না পেয়ে পুলিশ ফিরে আসে।

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহাব উদ্দিন মাদবর জানান, পুলিশের ভয়ে পালাতে গিয়ে নাকি অন্য কোনো কারণে সুলতান মারা গেছেন তা এখনও স্পষ্ট নয়।

ওয়ারেন্ট তামিলকারী আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) হাসিব সিকদার বলেন, রাতে তাঁরা সুলতানকে ধরতে গিয়েছিলেন। তবে বাসায় ঢুকে তাঁকে পাননি। সকালে শুনতে পান তিনি মারা গেছেন। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

আশুলিয়া থানার ওসি কামরুজ্জামান বলেন, সুলতানের মৃত্যুতে পুলিশের কোনো সম্পৃক্ততা নেই।