আসন্ন রংপুর সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করবে না বিএনপি। রংপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক ও রসিক নির্বাচনের ধানের শীষের মনোনয়নপ্রত্যাশী কাওছার জামান বাবলা মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

রংপুরবাসীর কাছে দুঃখপ্রকাশ করে তিনি বলেন, রসিক নির্বাচনে অংশ নেওয়ার জন্য দল থেকে অনুমতি না পাওয়ায় আমি নির্বাচনে যাচ্ছি না। বিএনপি রসিক নির্বাচনে অংশগ্রহণ না করায় এবং আমাকে অনুমতি না দেওয়ায় আমার পক্ষে মেয়র পদে নির্বাচন করা সম্ভব হচ্ছে না। আমি দলের প্রতি আনুগত্য প্রকাশ করি। দলের সিদ্ধান্তের বাইরে যাব না।

তিনি আরও বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার পর ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচনে বিএনপি অংশ নিয়েছিল। কিন্তু আওয়ামী লীগ দিনের ভোট রাতে করল।

বিএনপি এই নেতা বলেন, স্বৈরাচারী সরকারের পতনের মাধ্যমে নির্দলীয়, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন কমিশন গঠন করে সকল দলের অংশগ্রহণে অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে এবং সেই নির্বাচনে বিএনপি অংশ্রহণ করবে। আমাদের এক দফা এক দাবি, তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন।

ইভিএম-এ ফলাফল হ্যাক করা সম্ভব দাবি করে বাবলা বলেন, যে নির্বাচন ইভিএম-এ হবে সে নির্বাচন সুষ্ঠু হওয়ার সম্ভাবনা নেই। ইভিএম-এ ভোট চুরির অনেক উদাহরণ আছে।