ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

মাকে ছাড়াই বাড়ি ফিরল ৩ শিশু

মাকে ছাড়াই বাড়ি ফিরল ৩ শিশু

সুজন কুন্ডুর বাড়ি - সমকাল

সালথা (ফরিদপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১৯:৪৮

৭ বছর ধরে বাবা প্রবাসে। মাস তিনেক আগে অন্যের সঙ্গে সম্পর্কে জড়িয়ে ঘর ছাড়েন মা। তারই খোঁজে ফরিদপুরের সালথায় এসেছিল ৩ শিশু। শেষ পর্যন্ত মাকে ছাড়াই ফিরে গেছে তারা।

মায়ের জন্য ১ ফেব্রুয়ারি পাবনার সুজানগর থেকে ফরিদপুরের সালথা উপজেলার বল্লভদী ইউনিয়নের বিষ্ণুদী গ্রামে তাদের কাকা সুজন কুন্ডুর বাড়িতে আসে শিশু নন্দিতা কুন্ডু (১১), ববি কুন্ডু (৮) ও তিন বছর বয়সী পার্থ কুন্ডু। টানা দু’দিন সেখানে অবস্থানের পর মাকে ফিরে না পেয়ে শনিবার পাবনা ফিরে যায় তারা।

নন্দিতা কুন্ডু জানায়, ৭ বছর ধরে তাদের বাবা মালয়েশিয়ায়। কয়েক মাস আগে মা বাড়ি ছেড়ে চলে যায়। পরে জানতে পারে মা সালথার এই বাড়িতে সুজনের সঙ্গে আছেন। এখানে এসে মায়ের দেখা পেলেও তাঁকে ফিরে পাওয়া হয়নি।

শিশুদের কাকা সাগর কুন্ডু জানান, সালথার বিষ্ণুদী গ্রামে একটি অনুষ্ঠানে এসেছিল শিশুদের মা। এখানে সুজনের সঙ্গে তাঁর পরিচয় হয়। এক পর্যায়ে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। পরে সুজন পাবনা গিয়ে তাঁকে ফরিদপুর নিয়ে আসেন। মা-বাবা ছাড়া ওই তিন শিশু অসহায় হয়ে পড়েছে। ওদের ভবিষ্যৎ নিয়ে উদ্বিগ্ন তিনি।

এ ব্যাপারে সুজন কুন্ডুর সঙ্গে কথা বলতে চাইলে তার বাবা দিলীপ কুন্ডু জানান, সুজন বাড়িতে নেই। তাঁর সঙ্গে যে নারী আছে সেও বাড়িতে নেই।

বল্লভদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুর রহমান শাহিন জানান, খবর পেয়ে তিনি সেখানে গিয়েছিলেন। সুজনকে খোঁজা হচ্ছে। একটা সমাধানের মাধ্যমে ৩ শিশুকে তাদের মায়ের কাছে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হবে।

ফরিদপুর সহকারী পুলিশ সুপার (সার্কেল নগরকান্দা) আসাদুজ্জামান শাকিল জানান, মায়ের খোঁজে শিশুদের অবস্থানের বিষয়টি জেনেছেন। ওই বাড়িতে পুলিশ পাঠানো হয়েছিল। শিশুদের মা ও সুজনকে বাড়িতে পাওয়া যায়নি। অভিযোগ দায়ের হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইউএনও আনিছুর রহমান বালী জানান, শিশুরা পাবনা ফিরে গেছে। তবে বিষয়টি সমাধানে খোঁজ নেওয়া হচ্ছে।

আরও পড়ুন

×