লোকসমাগম কম হলেও রাজশাহীতে বিএনপির সমাবেশ শতভাগ সফল হয়েছে বলে দাবি করেছে বিএনপি। রোববার বেলা ১১ টায় নগরীর গ্র্যান্ড রিভারভিউ হোটেলে এক সংবাদ সম্মেলনে এ দাবি করেন কেন্দ্রীয় বিএনপি নেতারা। সংবাদ সম্মেলনে দেশের আইন-শৃঙ্খলা বাহিনীকে ‘নব্য রাজাকার’ হিসেবে উল্লেখ করেন বিএনপি নেতারা।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, গণসমাবেশ শতভাগ সফল হয়েছে। এ সভায় যে উত্তাল জনস্রোত ছিল তা ঢাকার সমাবেশকে সহযোগিতা করবে। 

তিনি দাবি করেন, ১৫ লাখের বেশি লোকসমাগম হয়েছিল। রাজশাহী বিএনপিতে কোন বিভেদ নেই।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, নিজেদের গণতান্ত্রিক সরকার দাবি করলেও বর্তমান সরকার আমাদের সঙ্গে অগণতান্ত্রিক আচরণ করেছে। সরকার তিন ঘণ্টার সমাবেশ করার অনুমতি দেয়। কিন্তু সরকারের নানা বাধার কারণে তিনদিন ধরে রাজশাহীতে বিএনপি নেতা-কর্মীদের কাটাতে হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু দেশের আইন-শৃঙ্খলা বাহিনীকে নব্য রাজাকার উল্লেখ করে বলেন, প্রশাসন দলীয় করণ হয়েছে। পাকিস্তানি আর্মিরা রাজাকার- আলবদর বাহিনী তৈরি করেছিল। এখন পুলিশ, র‌্যাব, বিজিবি রাজাকার হয়ে গেছে। বর্তমানের নব্য রাজাকার হচ্ছে প্রশাসনের এই লাঠিয়াল বাহিনী।

সংবাদ সম্মেলনে বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহসাংগঠনিক সম্পাদক শাহীন শওকতসহ বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।