ঢাকা বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪

প্রত্যেক শিক্ষার্থীকে সম্পদে পরিণত করতে হবে: এ. কে. আজাদ 

প্রত্যেক শিক্ষার্থীকে সম্পদে পরিণত করতে হবে: এ. কে. আজাদ 

ছবি- সমকাল

ফরিদপুর অফিস

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ১৯:০১

ঐতিহ্যবাহী ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে স্থানীয় সংসদ সদস্য এ. কে. আজাদ বলেছেন, মানসম্মত শিক্ষা না হলে এখান থেকে ভালো কোনো ছাত্রছাত্রী বেরিয়ে আসবে না। তিনি চান, এ স্কুল থেকে প্রত্যেক ছাত্রছাত্রী একেকটি সম্পদে পরিণত হয়ে বের হোক। এ জন্য শিক্ষক ও অভিভাবকদের নিষ্ঠার সঙ্গে গুরুদায়িত্ব পালন করতে হবে।

সোমবার সকালে বিদ্যালয়ের মাঠে অনুষ্ঠিত হয় ক্রীড়া প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা। এতে প্রধান অতিথির বক্তব্যে ফরিদপুর-৩ আসনের সংসদ সদস্য এ. কে. আজাদ বিদ্যালয়ের সার্বিক মঙ্গল কামনা করেন। বিদ্যালয়ের নতুন চারতলা ভবন নির্মাণে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন তিনি।

এ. কে. আজাদ বলেন, বিদ্যালয়টি ফরিদপুর জেলায় শিক্ষা-সংস্কৃতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে আসছে। দেশের অনেক নামিদামি ছাত্রছাত্রী এ স্কুলে লেখাপড়া করেছেন। এটি যাতে দেশের অন্যতম স্কুলে পরিণত হয়, সেদিকে লক্ষ্য রাখতে হবে।

তিনি বলেন, এ বিদ্যাপীঠের ১৩৫ বছরের ঐতিহ্য রয়েছে। এ স্কুলে পড়েছেন স্বনামধন্য বিজ্ঞানী স্যার জগদীশচন্দ্র বসু।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি খলিফা কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা শিক্ষা কর্মকর্তা বিষ্ণুপদ ঘোষাল, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ইকবাল হাসান, জেলা শিক্ষা প্রকৌশলের নির্বাহী কর্মকর্তা ইঞ্জিনিয়ার খন্দকার আফজাল হোসেন, কোতোয়ালি থানার ওসি মো. হাসানুজ্জামান। স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিদ্দিকুর রহমান।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক এমএ সামাদ, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোজাফফর হোসেন, প্রভাত কুমার বিশ্বাস, গুরুদাস সাহা, ওয়ার্ড কাউন্সিলর আব্দুল জলিল শেখ, কানাইপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফকির মোহাম্মদ বেলায়েত হোসেন প্রমুখ। এর আগে জাতীয় সংগীত পরিবেশন, কুচকাওয়াজ এবং বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করা হয়।

আরও পড়ুন

×