ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

‘শিষ্যে’র টাকা চুরির পর অপহরণ ‘নাটক’

‘শিষ্যে’র টাকা চুরির পর অপহরণ ‘নাটক’

গ্রেপ্তার শের আলী। ছবি: সমকাল

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ২২:৫৬ | আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ২২:৫৮

অপহরণের নাটক সাজিয়ে আত্মগোপনে থাকা এক যুবককে কক্সবাজার থেকে গ্রেপ্তার করেছে নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। রোববার রাত ৯টার দিকে শের আলীকে (৩২) কক্সবাজার পৌর বাস টার্মিনাল থেকে গ্রেপ্তার করা হয়। সোমবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেন জেলা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন আহমেদ।

শের আলী জেলার কবিরহাট উপজেলার নলুয়া গ্রামের বাসিন্দা। পেশায় সে সিএনজিচালিত অটোরিকশা চালক। ডিবি জানায়, চট্টগ্রামের হালিশহর এলাকায় থাকত শের আলী। একসঙ্গে অটোরিকশা চালানোর সুবাদে জেলার হাতিয়া বাজার এলাকার মোবারকের (৩২) সঙ্গে ‘গুরু-শিষ্য’ সম্পর্ক গড়ে তোলে শের আলী। ২০২২ সালের ২২ জুলাই মোটরসাইকেল কেনার জন্য চট্টগ্রামের কাপ্তাই সড়কের মৌলভীবাজার এলাকার একটি শোরুমে যান মোবারক। তিনি লুঙ্গি পরা ছিলেন। যে কারণে ১ লাখ ২০ হাজার টাকা ও অ্যান্ড্রয়েড মোবাইল ফোনটি কথিত গুরু শের আলীকে প্যান্টের পকেটে রাখতে দেন। মোবারক মোটরসাইকেল দরদাম করেন। পরে নিবন্ধন করার জন্য ছবি ও ভোটার আইডি কার্ড প্রিন্ট করতে তিনি অন্য দোকানে যান। এ সুযোগে শের আলী মোবারকের টাকা ও মোবাইল ফোন নিয়ে পালিয়ে নিজ এলাকা কবিরহাটে চলে আসে।

জানা গেছে, মোবারক ও তাঁর বন্ধু ইউসুফ ২০২২ সালের ২২ সেপ্টেম্বর নলুয়া জনতা বাজারে এসে বিষয়টি স্থানীয় লোকজনকে জানান। পরে সেখানে সালিশ বসেও সমাধান হয়নি। স্থানীয় লোকজন এর জন্য হাতিয়া উপজেলার হরণী ইউপি চেয়ারম্যান আক্তার হোসেনের কাছে যান। একই দিন মোবারক ও শের আলী হরণী ইউনিয়নের বয়ারচর বাজারে যান। সেখান থেকে কৌশলে শের আলী পালিয়ে যায়।

পরে শের আলী ও তার ছেলে মারুফকে অপহরণের অভিযোগে নোয়াখালী আদালতে মামলা করেন চাচা দেলোয়ার হোসেন বিটু। এতে একই এলাকার শামছুল হক মাঝিসহ ৯ জন এবং মোবারক ও ইউসুফকে আসামি করা হয়। আদালতের নির্দেশে কবিরহাট থানায় এ বিষয়ে নিয়মিত মামলা হয়।

জেলা ডিবির ওসি নাজিম উদ্দিন আহমেদ বলেন, শের আলী খুবই চতুর ও ধূর্ত প্রকৃতির। ঘন ঘন মোবাইল ফোনের সিম বদল করায় তার অবস্থান নির্ণয় কঠিন হয়ে পড়ে। কললিস্ট পর্যালোচনায় দেখা যায়, সে কক্সবাজার, বান্দরবান, চট্টগ্রাম, খাগড়াছড়ি, কুমিল্লা, নারায়ণগঞ্জ, ঢাকা, গাজীপুর, মুন্সীগঞ্জসহ নানা জায়গায় আত্মগোপনে ছিল। জিজ্ঞাসাবাদ শেষে তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

আরও পড়ুন

×