ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

সুলতানগঞ্জ-মায়া নৌপথ

প্রথম দিন ভারত গেল ঝুট, এলো পাথর

প্রথম দিন ভারত গেল ঝুট, এলো পাথর

ছবি- শরিফুল ইসলাম তোতা

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ২২:৫৮

রাজশাহীর মানুষের বহুল কাঙ্ক্ষিত সুলতানগঞ্জ থেকে ভারতের মায়া নৌপথ চালু হয়েছে। সোমবার সকাল ১১টায় সুলতানগঞ্জ পদ্মা নদীর ঘাটে ফিতা কেটে এই জলপথ ও নৌপরিবহন চলাচল উদ্বোধন করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

উদ্বোধনের প্রথম দিন বাংলাদেশ থেকে ভারতে রপ্তানি হয়েছে ১১ টন গার্মেন্টস ঝুট। আর প্রতিবেশী দেশটি থেকে এসেছে ১০০ টন পাথর।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে সুলতানগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আয়োজিত সুধী সমাবেশে বক্তৃতা করেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, বাংলাদেশ কারও সঙ্গে বৈরিতায় বিশ্বাস করে না, সবার সঙ্গে বন্ধুত্ব রেখে পররাষ্ট্র নীতি তৈরি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিবেশী ভারতের সঙ্গে সম্পর্ক অন্যতম উষ্ণতায় চলে গেছে। শুধু মায়া-সুলতানগঞ্জ নয়, দেশটির সঙ্গে পর্যটক পরিবহনে অভাবনীয় জায়গায় চলে গেছি আমরা। মায়া-সুলতানগঞ্জ এরই নতুন মাইলফলক।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

এ সময় বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফার সভাপতিত্বে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য ওমর ফারুক চৌধুরী, রাজশাহী-৪ আসনের সংসদ সদস্য আবদুল কালাম আজাদ, রাজশাহী-৫ আসনের সংসদ সদস্য কাজী আবদুল ওয়াদুদ দারা, চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য আবদুল ওদুদ প্রমুখ।

আরও পড়ুন

×