ঢাকা বুধবার, ২২ মে ২০২৪

বিরামহীন প্রচার, প্রার্থীরা দিচ্ছেন নানা প্রতিশ্রুতি

বিরামহীন প্রচার, প্রার্থীরা দিচ্ছেন নানা প্রতিশ্রুতি

.

 নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ‌     

প্রকাশ: ০১ মার্চ ২০২৪ | ০০:৩২

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে বিরামহীন প্রচার চালাচ্ছেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। সকাল থেকে মধ্যরাত পর্যন্ত বিভিন্ন এলাকা ঘুরে ভোটের মাঠ নিজেদের দখলে নিতে চাইছেন। পথসভা, নাগরিক সমস্যা নিয়ে নানা প্রতিশ্রুতি, তরুণ ভোটারদের দৃষ্টি আকর্ষণে কর্মসংস্থানের আশ্বাসও দিচ্ছেন প্রার্থীরা। মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের পদচারণায় জমজমাট নগরীর অলিগলি। মাইকিংয়ে মুখর গোটা নগরী। গানের তালে তালে চলছে প্রচার। 
মেয়র পদে সদ্য সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু (টেবিল ঘড়ি), জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম (ঘোড়া), জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট সাদেক খান মিল্কী টজুকে  (হাতি) ঘিরেই ভোটের মাঠে আলোচনা। স্থানীয় সংসদ সদস্য মোহিত উর রহমান শান্তর লোকজন টজুকে সমর্থন দেওয়ায় টিটুর প্রধান প্রতিদ্বন্দ্বী হয়ে উঠেছেন টজু। এ ছাড়া কৃষক লীগের সাবেক কেন্দ্রীয় সদস্য কৃষিবিদ ড. রেজাউল হক (হরিণ) এবং জেলা জাতীয় পার্টি যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম স্বপন মণ্ডল (লাঙ্গল) রয়েছেন প্রচারে। 
গতকাল বৃহস্পতিবার দুপুরে নগরীর ২৬ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন ইকরামুল হক টিটু। তিনি বলেন, ‘৩৩টি ওয়ার্ডের বিভিন্ন জায়গায় উঠান বৈঠক, গণসংযোগসহ নির্বাচনী কার্যক্রম করে যাচ্ছি। নাগরিকদের প্রচুর সাড়া পাওয়া যাচ্ছে। দীর্ঘদিন নাগরিকদের পাশে ছিলাম। 
এদিন দুপুরের পর প্রচারে নামেন মেয়রপ্রার্থী সাদেকুল হক খান মিল্কী টজু। নগরীর বলাশপুর থেকে প্রচারণা শুরু করে নওমহল, ঘুণ্টি এলাকায় যান ও রাতে বাড়েরায়  গণসংযোগ করেন। ভোট চাইতে গিয়ে তিনি নগরীর রাস্তাঘাটের উন্নয়ন, ড্রেনেজ নেটওয়ার্ক উন্নত করা ও করের বোঝা কমিয়ে দেওয়ার আশ্বাস দেন। 
জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম নগরীর ৩০ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন। নির্বাচিত হলে নগরীর হাজারো সমস্যা ধীরে ধীরে সমাধানের আশ্বাস দেন। 
অ্যাডভোকেট ও কৃষিবিদ ড. রেজাউল হক এদিন দুপুরে জজকোর্টে আইনজীবীদের সঙ্গে মতবিনিময় করেন। পরে জয়নুল আবেদিন উদ্যান এলাকা ও কাঁচিঝুলি এলাকায় গণসংযোগ করেন। নাগরিক সমস্যা সমাধানের জন্য তাঁকে ভোট দেওয়ার আহ্বান জানান। 
জাতীয় পার্টির প্রার্থী শহিদুল ইসলাম স্বপন মণ্ডল ৩৩ নম্বর ওয়ার্ডের শম্ভুগঞ্জ এলাকায় গণসংযোগ করেন। এলাকার উন্নয়নের জন্য তাঁকে নির্বাচিত করার আহ্বান জানান। 
আগামী ৯ মার্চ ইভিএমে ১২৮টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। সিটিতে মোট ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৪৯৬ জন। ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ এবং ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রার্থী ৬৯ জন।

আরও পড়ুন

×