ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

সাতকানিয়া থানার পরিদর্শকসহ ৮ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

যুবককে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগ

সাতকানিয়া থানার পরিদর্শকসহ ৮ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা

প্রতীকী ছবি

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪ | ১৮:৪৩

চট্টগ্রামে গ্রেপ্তারের পর তানভীর হোসেন তুর্কিকে অস্ত্র দিয়ে ফাঁসানোর অভিযোগে সাতকানিয়া থানার পুলিশ পরিদর্শকসহ আট পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা হয়েছে। আজ বৃহস্পতিবার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুনের আদালতে মামলাটি করেন তুর্কির ভাই রাহাত হোসেন কফিল। 

মামলার আসামিরা হলেন- সাতকানিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আতাউল হক চৌধুরী, এসআই মো. আবদুর রহিম, মোস্তাক আহম্মদ, এএসআই রেজাউল করিম, মো. ইকবাল হোসেন, জহিরুল ইসলাম, মহিউদ্দিন মানিক ও কনস্টেবল কবির হোসাইন।

বাদীর আইনজীবী জুবাইরুল ইসলাম রাশেদ বলেন, ‘মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য এএসপি সাতকানিয়া সার্কেলকে আদেশ দিয়েছেন আদালত।’ 

মামলায় অভিযোগ করা হয়, গত ১৬ ফেব্রুয়ারি বিকেলে সাতকানিয়া থানার ঢেমশা ইউনিয়নের মাইজপাড়ার বিলে ক্রিকেট খেলার সময় তানভীর হোসেন তুর্কিকে আটক করা হয়। রাতে তার সামনে অস্ত্র ও কার্তুজ দিয়ে ছবি তুলে তার কাছ থেকে অস্ত্রটি পাওয়ার কথা জানায় পুলিশ। ওই রাতেই তার বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা করেন সাতকানিয়া থানার এসআই আব্দুর রহিম। 

মামলার এজাহারে অস্ত্র বিক্রির চেষ্টাকালে তুর্কির কোমর থেকে একটি দেশীয় অস্ত্র ও চারটি কার্তুজ উদ্ধারের অভিযোগ করেন তিনি। অথচ তাকে গ্রেপ্তার করা হয়েছে খেলার মাঠ থেকে। আবার তাকে গ্রেপ্তারের আগে খেলার মাঠের একটি ভিডিওতে তাকে ক্রিকেট খেলায় বোলিং ও ফিল্ডিং করতে দেখা যায়। তাতে তার কোমরে কোন কিছু গুজে রাখা দেখা যায়নি। 

তুর্কি সাবেক সংসদ সদস্য আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভীর অনুসারী। গত সংসদ নির্বাচনে নৌকার পক্ষে কাজ করায় প্রভাবশালী প্রতিপক্ষের ইন্ধনে আসামিরা তুর্কিকে অস্ত্র দিয়ে ফাঁসিয়েছেন বলে মামলায় অভিযোগ করা হয়।

আরও পড়ুন

×