ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪

টিকিট কালোবাজারির অভিযোগে তরুণ আটক

টিকিট কালোবাজারির অভিযোগে তরুণ আটক

আটক আব্দুস সুবহান। ছবি: সমকাল

পঞ্চগড় প্রতিনিধি

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪ | ২১:০৮

পঞ্চগড়ে ট্রেনের ৪২টি আসনের টিকিট কালোবাজারির অভিযোগে আব্দুস সুবহান নামে এক তরুণকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সকালে বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলস্টেশনে আটকের পর তাঁকে দিনাজপুর রেলওয়ে থানায় হস্তান্তর করা হয়।

আটক আব্দুস সুবহান ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার গড়িয়ালী গ্রামের গোলাম মোস্তফার ছেলে। তিনি স্থানীয় একটি কলেজের চতুর্থ বর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে।

রেল পুলিশ সূত্র জানায়, আব্দুস সুবহান আগেও সেনাবাহিনীর ভুয়া ওয়ারেন্ট (বিশেষ চাহিদাপত্র) দেখিয়ে ৪২টি টিকিট নেন। সেগুলো কালোবাজারে বিক্রি করা হয়। জালিয়াতির বিষয়টি জানতে পেরে তাঁকে ধরতে চার দিন ধরে ওত পেতে ছিলেন পঞ্চগড় রেল বিভাগের লোকজন। বৃহস্পতিবার তিনি একই ধরনের ওয়ারেন্ট নিয়ে ৪২টি আসনের টিকিট নিতে আসেন।

এ সময় টিকিট মাস্টারের সন্দেহ হলে স্টেশন মাস্টার মাসুদ পারভেজকে জানান। একপর্যায়ে তাঁকে আটক করে রেল পুলিশের হেফাজতে নেওয়া হয়। বিকেলে তাঁকে রেলওয়ে থানায় হস্তান্তর করা হয়েছে। স্টেশনের বুকিং সহকারী রেজাউন সিদ্দিক এ তথ্য নিশ্চিত করেছেন।

দিনাজপুর রেলওয়ে থানার এসআই জেসমিন আক্তার বলেন, খবর পেয়ে রেলওয়ের পুলিশ ফোর্সসহ তারা পঞ্চগড় স্টেশনে আসেন। সেখানে সেনাবাহিনীর একটি অসম্পূর্ণ ওয়ারেন্ট ও কিছু কাগজপত্র জব্দসহ প্রতারণার অভিযোগে আব্দুস সুবহানকে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বীর মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম রেলওয়ে স্টেশন মাস্টার মাসুদ পারভেজ বলেন, ভুয়া ওয়ারেন্টের মাধ্যমে টিকিট জালিয়াতির বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ সজাগ থাকতে বলেছিল। আটক ব্যক্তি আগেও ৪২টি টিকিট নেন। সেনাবাহিনী ও নৌবাহিনীর ৪২ জনের দল ১৭ তারিখ পঞ্চগড়ের একটি হাসপাতাল পরিদর্শনে আসবে বলে তিনি জানান। পরে খোঁজ নিয়ে জানতে পারেন, এমন কোনো প্রোগ্রাম পঞ্চগড়ে নেই। এরপর তাঁকে রেল পুলিশে সোপর্দ করা হয়।


 

আরও পড়ুন

×