ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

দ্রব্যমূল্যের চড়া দামে জনগণের নাভিশ্বাস হয়ে উঠেছে: ইনু 

দ্রব্যমূল্যের চড়া দামে জনগণের নাভিশ্বাস হয়ে উঠেছে: ইনু 

সাংবাদিকদের সঙ্গে কথা বলেন হাসানুল হক ইনু। ছবি: সমকাল

রংপুর অফিস

প্রকাশ: ০৭ মার্চ ২০২৪ | ২২:১০

জাসদের কেন্দ্রীয় সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা হাসানুল হক ইনু বলেছেন, নির্বাচনের মাধ্যমে রাজনীতিতে স্বস্তি ফিরলেও জনগণের জীবনে স্বস্তি ফেরেনি। দ্রব্যমূল্যের চড়া দামে জনগণের নাভিশ্বাস হয়ে উঠেছে। এর অন্যতম কারণ প্রশাসনের ভেতরে জিন-ভুত আছে। সেজন্য সিন্ডিকেট নিয়ন্ত্রণে আসছে না।

আজ বৃহস্পতিবার বিকেলে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টারে আয়োজিত এক স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। এ সময় তিনি সিন্ডিকেট ও বাজারকারসাজী বন্ধে শক্ত হাতে প্রধানমন্ত্রীকে উদ্যোগ নেওয়ার অনুরোধ জানান।

হাসানুল হক ইনু বলেন, দেশে একটা জেনারেশনের মাঝে অস্থিরতা কাজ করছে। তারা এদেশে ভরসা পাচ্ছে না, ভবিষৎ দেখতে পাচ্ছে না। যুবকরা চাকরি পাচ্ছে না, পুজিঁও নেই। কেউ হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। কিন্তু একজন ব্যবসার জন্য ৩ লাখ টাকা লোন পাচ্ছে না। বাংলাদেশে  মেট্রোরেল, টানেলসহ বড় বড় প্রকল্প হচ্ছে, উন্নয়ন হচ্ছে। এসব প্রকল্পে দুর্নীতির মহোৎসব চলছে। যে দিকে যাবেন, ঘুষ ছাড়া একটা পা নড়াচড়ার সুযোগ নেই। খেঁজুরের দাম বাড়লো, বড়ই খাবার পরামর্শ দেওয়া হচ্ছে। খুঁচড়া বাজারে নয়, বড় বড় কোম্পানিতে অভিযান চালান। 

তিনি বলেন, আমরা পাকিস্তানের সৈন্যদের শায়েস্তা করে দেশ স্বাধীন করতে পেরেছি। আর সিন্ডিকেট শায়েস্তা করে বাজার নিয়ন্ত্রণ করতে পারবো না, এটা হতেই পারে না। সমালোচনা প্রসঙ্গে ইনু বলেন, সরকারের সঙ্গেই আছি। সরকারের সঙ্গে থাকলেও বিদ্যুৎ এবং দুর্নীতি নিয়ে কথা বলি রাজনীতির একজন কর্মী হিসেবে। 

প্রধানমন্ত্রী যেভাবে বিদেশি ষড়যন্ত্র ও দেশের বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র মোকাবেলা করে ১৫ বছর ধরে দেশ চালাচ্ছেন, অবশ্যই একটু উদ্যোগ নিলেই সিন্ডিকেট ভেঙে দ্রব্যমূল্য ও ঘুষ-দুর্নীতি নিয়ন্ত্রণে নিয়ে আসতে পারবেন।

রংপুর জেলা ও মহানগর জাসদের আয়োজনে রাজনীতিবিদ ও সাংস্কৃতিক সংগঠক জাসদ নেতা প্রয়াত সাখাওয়াত হোসেন রাংগার স্মরণ সভায় তার জীবন-কর্ম নিয়ে আলোচনা করেন বিশিষ্ট ভাষাসৈনিক ও বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আফজাল, জাসদের উপদেষ্টা পর্ষদের সদস্য ডা. একরামুল হোসেন স্বপন, রংপুর  জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোসাদ্দেক হোসেন বাবলু, কারমাইকেল কলেজ ছাত্র সংসদের সাবেক ভিপি আলাউদ্দিন মিয়া, মহানগর জাসদের সভাপতি সহিদুল ইসলাম। সভাপতিত্ব করেন রংপুর জেলা জাসদের ভারপ্রাপ্ত সভাপতি শেখ আজিজুর রহমান ও সঞ্চালনা করেন জেলা জাসদের সাধারণ সম্পাদক কুমারেশ রায়। স্মরণ সভায় রংপুর বিভাগের বিভিন্ন জেলা জাসদের প্রতিনিধি নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন

×