ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

ভোটের মাঠে তৎপর আওয়ামী লীগ প্রার্থীরা

ভোটের মাঠে তৎপর আওয়ামী লীগ প্রার্থীরা

.

মনিরুল হায়দার ইকবাল, মোংলা (বাগেরহাট)

প্রকাশ: ১১ মার্চ ২০২৪ | ২২:৫৪

তৃতীয় ধাপে অনুষ্ঠেয় মোংলা উপজেলা পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে তৎপরতা শুরু করেছেন সম্ভাব্য প্রার্থীরা। গণসংযোগ, মোটর শোভাযাত্রা, সভা-সমাবেশসহ নানাভাবে ভোটারদের কাছে টানতে ব্যস্ত সময় পার করছেন তারা। এতে মোংলা পৌর শহর থেকে শুরু করে সুন্দরবনের প্রত্যন্ত লোকালয় পর্যন্ত বইছে নির্বাচনী হওয়া। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থীদের মধ্যে এগিয়ে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতারা।
সুন্দরবনের কোলঘেঁষা পশুর নদীর দু’পাশ ঘিরে গড়ে ওঠা মোংলা উপজেলা ছয়টি ইউনিয়ন ও একটি পৌরসভা নিয়ে গঠিত। নির্বাচন কমিশনের (ইসি) নির্বাচনী তপশিল অনুযায়ী, আগামী ১৮ মে মোংলা উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা ভোটের মাঠে চষে বেড়াচ্ছেন। এ নির্বাচনে কে কোন পদে নির্বাচনে প্রার্থী হচ্ছেন ও সম্ভাব্য প্রার্থীদের জয়ের সম্ভাবনা নিয়ে ভোটারদের মধ্যে জল্পনা-কল্পনা শুরু হয়েছে। সম্ভাব্য চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের কেউ কেউ ব্যানার, ফেস্টুন ব্যবহার করে নিজেদের প্রার্থী হওয়ার বিষয়টি জানান দিচ্ছেন। তবে এ নির্বাচনকে ঘিরে ক্ষমতাসীন দলের নেতারা ছাড়া বিএনপি, জাতীয় পার্টিসহ অন্য কোনো রাজনৈতিক দলের নেতাদের তৎপরতা সেভাবে চোখে পড়ছে না।
আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে এরই মধ্যে গণসংযোগ শুরু করেছেন স্থানীয় যুবলীগ ও আওয়ামী লীগের একাধিক প্রার্থী। তাদের মধ্যে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আবু তাহের হাওলাদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইব্রাহীম হোসেন ও উপজেলা যুবলীগের 
সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো. ইকবাল হোসেনের নাম জোরেশোরে 
শোনা যাচ্ছে।
অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে মাঠে নেমেছেন একঝাঁক নতুন মুখ। তাদের মধ্যে উপজেলা কৃষক লীগের সভাপতি শাহজাহান সিদ্দিকী, শ্রমিক লীগ সভাপতি মিলন শিকারী, পৌর যুবলীগের সহসভাপতি মো. জামাল হোসেন, যুবলীগ নেতা বেল্লাল হোসেন, মো. ওবাইদুল ইসলাম হিমেল ও জামায়াত নেতা সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান কহিনুর সর্দারের নাম আলোচনায় রয়েছে। এ ছাড়া এই পদে বিগত দুটি নির্বাচনে অংশ নিয়ে হেরে যাওয়া সনেট হালদারও এবারের নির্বাচনে প্রার্থী হচ্ছেন বলে শোনা যাচ্ছে।
মহিলা ভাইস চেয়ারম্যান পদে সম্ভাব্য প্রার্থী হিসেবে বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন নাহার হাই আবারও প্রার্থী হচ্ছেন বলে জানা গেছে। এই পদে নির্বাচন করতে 
মোংলার আলোচিত শিল্পপতি তালুকদার আখতার ফারুকের স্ত্রী আওয়ামী লীগ নেত্রী সরবরিয়া খানম দরিয়া ও অ্যাডভোকেট সুমা মণ্ডলের নাম আলোচনায় রয়েছে।
এদিকে উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক না থাকার ঘোষণায় কদর বেড়েছে সাধারণ ভোটার ও দলের তৃণমূল নেতাকর্মীর। দলীয় নেতাকর্মীকে কাছে টানার পাশাপাশি দলের হাইকমান্ড ও বিরোধী রাজনৈতিক শিবিরের নেতাকর্মীর সঙ্গেও কৌশলগত যোগাযোগ রাখছেন সম্ভাব্য প্রার্থীদের কেউ কেউ।
মোংলা উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, পৌর এলাকাসহ উপজেলার ৬টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৫৩১ জন। উপজেলা নির্বাচন ঘিরে এরই মধ্যে হালনাগদ ভোটার তালিকা তৈরিসহ সার্বিক প্রস্ততি নেওয়া হচ্ছে।
 

আরও পড়ুন

×