ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

পায়ুপথে মিলল ৭০ লাখ টাকার স্বর্ণের বার, এক ব্যক্তি আটক

পায়ুপথে মিলল ৭০ লাখ টাকার স্বর্ণের বার, এক ব্যক্তি আটক

আটক মনোর উদ্দিন। ছবি: সমকাল

বেনাপোল প্রতিনিধি

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪ | ১৫:২৪ | আপডেট: ২৯ মার্চ ২০২৪ | ১৬:০০

যশোরের বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত থেকে মনোর উদ্দিন নামের এক ব্যক্তিকে আটক করা হয়েছে। বুধবার রাত সাড়ে ১০টার দিকে মসজিদবাড়ী বিজিবি চেকপোস্ট এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার পায়ুপথ থেকে ছয়টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

আটক মনোরউদ্দিন বেনাপোল পোর্ট থানার পুটখালী গ্রামের কদর আলীর ছেলে।

বিজিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদে জানতে পেয়ে বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সীমান্তের ১৭ নম্বর মেইন পিলারের ৭এস-এর ১৬৮ আর সাব-পিলার হতে ৫০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে মসজিদবাড়ি বিজিবি চেকপোস্ট এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ইজিবাইকে করে মনোর উদ্দিন নামের এক ব্যক্তি ভারতের উদ্দেশ্যে সীমান্তের দিকে যাচ্ছিল। সন্দেহ হওয়ায় তাকে থামানো হয়। এরপর শরীর তল্লাশি করে কোনো স্বর্ণ পাওয়া যায়নি। জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে মনোর উদ্দিন স্বীকার করেন, তার পায়ুপথে স্বর্ণের বারগুলো রয়েছে। পরে বেনাপোল বাজারে রজনী ক্লিনিকে তার শরীর স্ক্যানিং করে পায়ুপথে ছয় পিস স্বর্ণের বারের অস্তিত্ব পাওয়া যায়। পরে তা বের করা হয়, যার ওজন ৭০০ গ্রাম। বারগুলোর আনুমানিক বাজারমূল্য ৭০ লাখ টাকা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খুরশিদ আনোয়ার বলেন, উদ্ধারকৃত স্বর্ণের চালানটি যশোর ট্রেজারিতে এবং আসামিকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

আরও পড়ুন

×