ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

নাচে-গানে বরণ নিয়ে যা বললেন বিএসএমএমইউ ভিসি

নাচে-গানে বরণ নিয়ে যা বললেন বিএসএমএমইউ ভিসি

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২৯ মার্চ ২০২৪ | ১৬:৫২ | আপডেট: ২৯ মার্চ ২০২৪ | ১৭:৪৮

স্বাস্থ্যসেবা বন্ধ রেখে ডাক্তার, কর্মকর্তা, কর্মচারীদের নতুন উপাচার্যকে বরণ করার বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক বলেছেন, ‘আমি দায়িত্ব নিতে গিয়েছিলাম, চেয়ারে না বসা পযর্ন্ত আমি উপাচার্য নই। আমি চেয়ারে বসার সময় সেখানকার সকল স্তরের কর্মকর্তা, কর্মচারীরা স্বাগত জানিয়েছেন। সেদিন বৃহস্পতিবার ছিল, পূর্বাহ্নে হাসপাতালে কার্যক্রম চলেছে। এজন্য আমি অপরাহ্নে গিয়েছিলাম, সবাই স্বতঃফূর্তভাবে আমাকে গ্রহণ করেছে। এখানে মানা করার কিছু নেই, সকলে আমাকে ফুল দিয়ে গ্রহণ করেছে, অভিনন্দন জানিয়েছে এবং আমি অভিভূত হয়েছি।’

শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, জাতির পিতার নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির প্রতি এ দেশের মানুষের প্রত্যাশা অনেক বেশি। আমি সেই প্রত্যাশা পূরণে কাজ করবো। এখানে চ্যালেঞ্জ রয়েছে, আমি আশা করি এ চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারবো। এ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সুপার স্পেশালাইজড হাসপাতাল হয়েছে। এ হাসপাতালটি চালু হলে বাংলাদেশের মানুষ উন্নত চিকিৎসা পাবে। এ দেশের মানুষকে আর বিদেশে যেতে হবে না।

এর আগে দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক। পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তিনি। এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ডাক্তার, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

 

 

আরও পড়ুন

×