নারীদের নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া আইডি খুলে প্রতারণা ও উত্যক্তের অভিযোগে আল মাসুম নামের এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার নগরের ইপিজেড থানার দক্ষিণ হালিশহর এলাকা তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার আল মাসুম (৩০) ওই এলাকার আবু শুক্কুরের ছেলে। এ সময় তার কাছ থেকে তিনটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। ওই মোবাইলগুলো ব্যবহার করে অর্ধশতাধিক নারীর নামে ভুয়া আইডি খুলে বিভিন্নজনের সঙ্গে প্রতারণা ও উত্যক্ত করতেন তিনি।

নগর পুলিশের কাউন্টার টেরোরিজম বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার আসিফ মহিউদ্দীন জানান, দেশের বিভিন্ন এলাকার নারীদের ছবি ও তথ্য ব্যবহার করে ফেসবুকে ভুয়া আইডি খুলতেন আল মাসুম। তাদের ছবি দিয়ে ‘আপত্তিকর ক্যাপশন লিখে’ ফেসবুকে পোস্ট দিতেন। এছাড়া ম্যাসেঞ্জারে ওই নারীদের নগ্ন ছবি পাঠিয়ে তাদের ‘কুপ্রস্তাব’ দিতেন মাসুম। ভিডিও কল দিয়ে মানসিকভাবে হেনস্তা করতেন তিনি। এ ব্যাপারে বেশ কয়েকজন নারী পুলিশ সদর দপ্তরের পুলিশ সাইবার সাপোর্ট ফর উইমেন পেজে অভিযোগ করেন। প্রযুক্তিগত সহায়তায় আল মাসুমকে শনাক্ত করে পুলিশ। বৃহস্পতিবার চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কাউন্টার টেরোরিজম বিভাগের সাইবার ইউনিট অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে। তার বিরুদ্ধে ইপিজেড থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।