ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেলেন ইলিয়াস আলীসহ পরিবারের চারজন

সিলেট জেলা বিএনপি

পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেলেন ইলিয়াস আলীসহ পরিবারের চারজন

ইলিয়াস আলী ও তার স্ত্রী তাহসিনা রুশদী লুনা

সিলেট ব্যুরো

প্রকাশ: ২০ মার্চ ২০২৩ | ১৩:১০ | আপডেট: ২০ মার্চ ২০২৩ | ১৩:১০

সিলেট জেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। এতে স্থান পেয়েছেন সিলেট-২ আসনের সাবেক এমপি ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ‘নিখোঁজ’ এম ইলিয়াস আলীসহ তার পরিবারের চারজন।

কমিটিতে ইলিয়াস আলীকে প্রথম সদস্য, তার স্ত্রী তাহসিনা রুশদী লুনাকে দ্বিতীয় ও ছেলে ব্যারিষ্টার আবরার ইলিয়াসকে ১১ নম্বর সদস্য রাখা হয়েছে। এ ছাড়া ১৫১ সদস্যের কমিটিতে ইলিয়াসের ভাই আছকির আলীকে ৪ নম্বর সহসভাপতির পদ দেওয়া হয়েছে।

গতকাল রোববার সন্ধ্যায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর কমিটি অনুমোদনের পর রাতে তালিকা প্রকাশ করেন দলের সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স।

এতে ভোটে নির্বাচিত সভাপতি আবদুল কাইয়ুম চৌধুরী, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী ও সাংগঠনিক সম্পাদক শামীম আহমদকে রেখে বাকিদের অন্তর্ভুক্ত করা হয়েছে। এ ছাড়া একইদিন ৯১ সদস্যের উপদেষ্টা কমিটিও ঘোষণা করা হয়।

গত বছরের ২৯ মার্চ সিলেট জেলা বিএনপির সম্মেলন ও কাউন্সিল অনুষ্ঠিত হয়। তখন সভাপতি পদে আবদুল কাইয়ুম, সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট এমরান ও সাংগঠনিক সম্পাদক পদে শামীম বিজয়ী হন। এর এক বছরের মাথায় ২০ জন সহসভাপতি, ১২ জন যুগ্ম সম্পাদক, চারজন সাংগঠনিক সম্পাদক ও ৩৫ জন সদস্যের নাম অন্তর্ভুক্ত করে পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হলো। 

এ বিষয়ে জেলা সভাপতি আবদুল কাইয়ুম বলেন, কিছুটা বিলম্ব হলেও একটি ভালো কমিটি দেওয়া হয়েছে। দু’একজন অসন্তোষ প্রকাশ করলেও বড় দল হিসেবে আশা করি তারা মেনে নেবেন।

ইলিয়াস আলীকে কমিটিতে রাখা প্রসঙ্গে তিনি বলেন, তিনি আমাদের নেতা। তাকে গুম করা হয়েছে। আমাদের বিশ্বাস তিনি ফিরে আসবেন। তার প্রতি সম্মান দেখিয়ে তাকে ও পরিবারের ওই সদস্যদের পদ দেওয়া হয়েছে। তারা দলীয় কর্মকাণ্ডে সক্রিয়।

আরও পড়ুন

×