ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

জীবননগরে স্বর্ণের বার উদ্ধার

জীবননগরে স্বর্ণের বার উদ্ধার

 জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি

প্রকাশ: ২১ মার্চ ২০২৩ | ০৭:১৫ | আপডেট: ২১ মার্চ ২০২৩ | ০৭:১৫

চুয়াডাঙ্গার জীবননগরে দুইটি স্বর্ণের বার উদ্ধার করেছে পুলিশ। সোমবার রাতে পৌর এলাকার ইসলামপুর গ্রামের একটি পরিত্যক্ত ইট ভাটার সামনের রাস্তা থেকে স্বর্ণের বার দুটি উদ্ধার করা হয়। এ সময় দুই পাচারকারীকে আটক করা হয়েছে।

আটকরা হলেন- উপজেলার নতুনপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিনের ছেলে মো. জিয়ারুল ইসলাম (৩০) ও একই গ্রামের মৃত সুরাপ মন্ডলের ছেলে মো. কামাল হোসেন (৪২) । এ সময় স্বর্ণ পাচারকারীদের একটি ১২৫ সি সির ডায়ান মোটরসাইকেলও জব্দ করা হয়েছে।

পুলিশ জানায়, মেদিনীপুর সীমান্ত দিয়ে স্বর্ণ পাচার করা হবে এমন সংবাদের ভিত্তিতে জীবননগর থানা পুলিশের একটি দল পৌর এলাকার চ্যাংখালী সড়কের ইসলামপুর মোড়ে অবস্থান নেয়৷ এ সময় মোটরসাইকেলসহ দুজনকে যেতে দেখে তাদের সন্দেহ হয়। পরে তারা মোটরসাইকেলটি আটক করে। এসময় জিয়ারুলের দেহ তল্লাশি করে কোমর থেকে দুটি স্বর্ণের বার উদ্ধার করা হয়। পরে তাদের দুজনকে থানা হেফাজতে নেওয়া হয়।

জীবননগর থানার ওসি আব্দুল খালেক জানান, উদ্ধার করা দুটি স্বর্ণের বারের ওজন ৫৮০ গ্রাম। বাজার মূল্য প্রায় ৫০ লাখ টাকা। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটক দুজন জানিয়েছে, তারা ভারতে পাচার করার জন্য বার দুটি সীমান্তের দিকে নিয়ে যাচ্ছিল। তারা স্বর্ণগুলো ভারতে নসু বলে একজনের কাছে পাঠাতো।

ওসি আরও জানান, আটক দুজনের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে থানায় মামলা করেছে। তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হবে। আর উদ্ধার করা স্বর্ণের বার দুটি চুয়াডাঙ্গা ট্রেজারি অফিসে জমা রাখা হবে।

আরও পড়ুন

×