ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

কিশোরীকে অপহরণের পর ধর্ষণ, এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড

কিশোরীকে অপহরণের পর ধর্ষণ, এক ব্যক্তির যাবজ্জীবন কারাদণ্ড

শফিকুল ইসলাম

কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২১ মার্চ ২০২৩ | ০৮:০৪ | আপডেট: ২১ মার্চ ২০২৩ | ০৮:০৪

কিশোরগঞ্জে পঞ্চম শ্রেণির এক ছাত্রীকে অপহরণ ও ধর্ষণের মামলায় এক ব্যক্তিকে আদালতে ১৪ বছর ও যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে দেড় লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে ১নং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের জেলা ও দায়রা জজ মুহাম্মদ হাবিবুল্লাহ এ রায় দেন। এর মধ্যে অপহরণের ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী-২০০৩)-এর ৭ ধারায় অপরাধীকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেছেন আদালত। একই আইনের ৯(১) ধারায় ধর্ষণের ঘটনায় যাবজ্জীবন সশ্রম করাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশ দেওয়া হয়েছে। রায়ে জরিমানার টাকা আসামির সম্পত্তি থেকে ভিকটিমকে দেওয়ার কথা বলা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম শফিকুল ইসলাম (৩৪)। তিনি জেলার করিমগঞ্জের পিটুয়া গ্রামের মো. দ্বীন ইসলামের ছেলে।

মামলার বিবরণে জানা যায়, ২০২১ সালের ২০ আগস্ট রাত সাড়ে ৮ টার দিকে একই গ্রামের পঞ্চম শ্রেণির ওই ছাত্রী ঘরের বাইরে বাথরুমে গেলে শফিকুল ইসলাম তাকে তুলে নিয়ে বাড়ির পাশের জঙ্গলে ধর্ষণ করেন। দীর্ঘক্ষণ মেয়ে ঘরে না আসায় তার বাবা স্বজনদের নিয়ে খুঁজতে বের হন। পরে মেয়ের কান্না শুনতে পেয়ে জঙ্গল থেকে তাকে উদ্ধার করেন। এ সময় ঘটনাস্থল থেকে আসামিকে হাতেনাতে পাকড়াও করে করিমগঞ্জ থানায় খবর দিলে পুলিশ গিয়ে তাকে গ্রেপ্তার করে।

ঘটনার পরদিন মেয়ের মা বাদী হয়ে করিমগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করলে মঙ্গলবার ঘোষণা করা হয়।

আরও পড়ুন

×