ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

লক্ষ্মীপুরে কৃষক হত্যায় ৩ আসামির যাবজ্জীবন

লক্ষ্মীপুরে কৃষক হত্যায় ৩ আসামির যাবজ্জীবন

রায় ঘোষণার পর আসামিদের কারাগারে নিয়ে যাওয়া হয় - সমকাল

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ: ২২ মার্চ ২০২৩ | ১৩:৩৪ | আপডেট: ২২ মার্চ ২০২৩ | ১৩:৩৪

লক্ষ্মীপুরে জমি নিয়ে বিরোধের জেরে কৃষক রুহুল আমিনকে পিটিয়ে হত্যা মামলায় তিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। 

বুধবার দুপুরে লক্ষ্মীপুর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত সিরাজুল ও মাসুম সদর উপজেলার টুমচর ইউনিয়নের দক্ষিণ টুমচর গ্রামের নুরুল ইসলামের ছেলে এবং ভুলু একই গ্রামের হাবিব উল্যার ছেলে।

আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) জসিম উদ্দিন বলেন, কৃষক রুহুল আমিন হত্যায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় পাঁচ আসামিকে খালাস দিয়েছেন বিচারক।

এজাহার সূত্রে জানা যায়, আসামিদের সঙ্গে রুহুল আমিনের জমি নিয়ে বিরোধ ছিল। ওই বিরোধে ২০১৬ সালের ১ মার্চ দুপুরে নামাজের জন্য বের হলে রুহুল আমিনকে লাঠিসোটা দিয়ে এলোপাতাড়ি পেটাতে থাকেন আসামিরা। এতে তার মাথাসহ শরীরের বিভিন্ন অংশে জখম হয়। তাকে বাঁচাতে গেলে ছেলে সুমন মিয়াকেও মারধর করা হয়। পরে আহত অবস্থায় রুহুল আমিনকে সদর হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। এ ঘটনায় নিহতের ছেলে সুমন মিয়া বাদী হয়ে ৯ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন।

একই বছরের ১৮ জুলাই মামলার তদন্তকর্মকর্তা ও সদর মডেল থানায় (উপ-পরিদর্শক) ময়নাল হোসেন আদালতে আট আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। এজাহারভুক্ত সোহাগ হোসেনের বিরুদ্ধে তদন্তকালে কোনো অভিযোগ না পাওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। দীর্ঘ শুনানি ও সাক্ষীদের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ বুধবার এ রায় ঘোষণা করেন আদালত।

রায়ে অসন্তোষ প্রকাশ করে মামলার বাদী সুমন মিয়া সমকালকে বলেন, উচ্চ আদালতে আপিল করা হবে।

আরও পড়ুন

×