ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

কালিয়াকৈরে ছাত্রলীগের সাবেক নেতাকে হাতুড়িপেটা, ২৩ লাখ টাকা লুটের অভিযোগ

কালিয়াকৈরে ছাত্রলীগের সাবেক নেতাকে হাতুড়িপেটা, ২৩ লাখ টাকা লুটের অভিযোগ

নাজমুল হাসান তুহিন

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৩ মার্চ ২০২৩ | ১৭:৪১ | আপডেট: ২৩ মার্চ ২০২৩ | ১৭:৪১

গাজীপুরের কালিয়াকৈরে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি নাজমুল হাসান তুহিনকে হাতুড়ি দিয়ে পিটিয়ে গুরুতর আহত করেছে প্রতিপক্ষের লোকজন। এ সময় হামলাকারীরা প্রাইভেটকারে থাকা ২৩ লাখ ২৪ হাজার টাকা লুট করে নিয়ে যায় বলে অভিযোগ করেছেন তুহিন। হামলাকারীদের মারধরে আহত হয়েছেন তুহিনের সঙ্গে থাকা কালিয়াকৈর পৌর এলাকার ৭ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক আরিফ মুন্সিও। বৃহস্পতিবার সকালে উপজেলার হিজলহাটি এলাকায় এ ঘটনা ঘটে। 

স্থানীয়রা জানায়, ছাত্রলীগের সাবেক নেতা তুহিন চার বছর ধরে আটাবহ ইউনিয়নের হিজলহাটি এলাকায় পলমল নামে একটি পোশাক কারখানার পরিত্যক্ত মালপত্র কিনে বিক্রি করেন। এই কাজে ২৩ লাখ ২৪ হাজার টাকা নিয়ে বৃহস্পতিবার সকালে তুহিন ও আরিফ প্রাইভেটকারে করে পলমল কারখানায় যাচ্ছিলেন। হিজলহাটি বাজারের কাছে পৌঁছালে আশুলিয়া থানার শিমুলিয়া ইউপি যুবলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক সুমন মৃধা ও স্থানীয় কিশোর গ্যাংয়ের নেতা ফয়সাল হোসেনের নেতৃত্বে ১০-১২ জন মোটরসাইকেলে এসে গাড়ির গতিরোধ করে। তুহিন ও আরিফকে তাঁরা টেনেহিঁচড়ে গাড়ি থেকে নামিয়ে মারধর করে। এ সময় হামলাকারীদের হাত থেকে বাঁচতে পাশের একটি দোকানে আশ্রয় নেন তুহিন। সুমন ও ফয়সাল সেখানে গিয়েও হাতুড়ি দিয়ে তুহিনকে পিটিয়ে গুরুতর আহত করে। অন্যদিকে আরিফ আহত অবস্থায় দৌড়ে পালিয়ে আত্মরক্ষা করেন। আশপাশের লোকজনের কাছ থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে হামলাকারীরা দ্রুত পালিয়ে যায়। পরে স্থানীয়রা তুহিনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সন্ধ্যার দিকে অবস্থার অবনতি হলে তুহিনকে ফজিলাতুন নেছা মুজিব কেপিজে বিশেষায়িত হাসপাতালে স্থানান্তর করা হয়।

 আহত তুহিন জানান, দীর্ঘদিন ধরে বঙ্গবন্ধু সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মামুন মণ্ডল, সাধারণ সম্পাদক  আজাদ কামাল সোহান, শিমুলিয়া ইউপি যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুমন মৃধা, কিশোর গ্যাং নেতা ফয়সাল হোসেনসহ তাঁদের সহযোগীরা আমার ব্যবসায় প্রতিবন্ধকতা সৃষ্টি করছিল। আজ চলতি মাসের মালের টাকা নিয়ে কারখানায় দিতে যাওয়ার সময় ওরা হামলা করে আমার ২৩ লাখ ২৪ হাজার টাকা ও দুটি মোবাইল ফোনসেট নিয়ে যায়। 

তবে হামলা ও টাকা লুটের অভিযোগ করেন অভিযুক্ত সুমন মৃধা। তিনি বলেন, তুহিনের ব্যবসা-সংক্রান্ত গণ্ডগোলে এই ঘটনা ঘটেছে বলে শুনেছি। আমি এতে জড়িত নই। 

এ বিষয়ে কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুরাদ কবির বলেন, ঘটনাটি আমি শুনেছি। যারা এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড করেছে, আইনশৃঙ্খলা বাহিনীকে বলব তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করতে। এরা যদি দলের কেউ হয়ে থাকে তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেওয়া হবে। 

কালিয়াকৈর থানার ওসি আকবর আলী খান জানান, ছাত্রলীগের সাবেক নেতাকে মারধরের ঘটনায় কেউ এখন পর্যন্ত কোনো অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। 

আরও পড়ুন

×