ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

১৪ বছরে ৪২ বার স্বেচ্ছায় রক্তদান, বিশেষ সম্মাননা পেলেন সাদ্দাম

১৪ বছরে ৪২ বার স্বেচ্ছায় রক্তদান, বিশেষ সম্মাননা পেলেন সাদ্দাম

মাগুরায় ১৪ বছরে ৪২ বার স্বেচ্ছায় রক্ত দেওয়া সাদ্দাম মোল্যাকে সম্মাননা স্মারক তুলে দিচ্ছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর

মাগুরা প্রতিনিধি

প্রকাশ: ২৭ মার্চ ২০২৩ | ০৬:৫৯ | আপডেট: ২৭ মার্চ ২০২৩ | ০৭:০৩

১৪ বছরে ৪২ বার সেচ্ছায় রক্ত দিয়ে জেলা প্রশাসনের বিশেষ সম্মাননা পেলেন মাগুরা শ্রীপুরের সাদ্দাম মোল্যা। রোববার সন্ধ্যায় মাগুরার বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত ‘ভালো কাজের নাগরিক অনুশীলন,স্বীকৃতি দেবে জেলা প্রশাসন’ শীর্ষক একটি বিশেষ অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে তাকে এ সম্মাননা স্মারক তুলে দেন মাগুরার-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

এতে সভাপতিত্ব করেন মাগুরা জেলা প্রশাসক আবু নাসের বেগ। ওই অনুষ্ঠানে বিনামুল্যে দুস্থদের খাবার দেওয়ার জন্য ‘সেমিকলন’নামের একটি সংগঠন এবং শালিখার বুনাগাতি ইউনিয়নকে প্রাকৃতিক উপায়ে পোকা দমনের জন্য শতভাগ পার্চিংয়ের আওতায় আনার স্বীকৃতি স্বরূপ সজীব হোসেন নামে এক উপসহকারি কৃষি কর্মকর্তাকেও সম্মাননা দেওয়া হয়।

সেচ্ছায় রক্তদানকারী সাদ্দাম মোল্যা জানান, তিনি ২০১৩ সাল থেকে মাগুরা রেড ক্রিসেন্টে কর্মরত। সেই সুবাদে ১৮ বছর থেকে এ পর্যন্ত ৪২ বার বিভিন্ন রোগীকে বিনামূল্যে রক্ত দিয়েছেন। তার বর্তমান বয়স ৩২ বছর। আর্ত মানবতার সেবা করতে পেরে তিনি বেশ খুশী। তিনি আরও জানান, জেলা প্রশাসনের স্বীকৃতি এ কাজে তাকে আরও বেশি উৎসাহিত করবে। তার রক্তের গ্রুপ এবি পজেটিভ।

এ বিষয়ে মাগুরা জেলা প্রশাসক আবু নাসের বেগ বলেন, জেলার মানুষকে ভালো কাজে উদ্বুদ্ধ করতে ‘ভালো কাজের নাগরিক অনুশীলন,স্বীকৃতি দেবে জেলা প্রশাসন’ এই শ্লোগানে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে কেক কেটে এ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। প্রথম দিনে ৩ জনকে সম্মাননা স্মারক দেওয়া হলো। যা অব্যাহত থাকবে।

আরও পড়ুন

×